বাঁধা না মেনে খাঁচায় ঢুকে সিংহের সাথে সেলফি; প্রাণ গেল যুবকের

আন্তর্জাতিক
  © সংগৃহীত

এক যুবকের সেলফি তোলার নেশা কাল হয়ে দাঁড়াল। স্মার্ট ফোনের এই যুগে ঘুরতে যাওয়া থেকে রাস্তায় চলাফেরা, সর্বক্ষণ ছবি তোলায় মগ্নতা যেন এখন স্বাভাবিক ঘটনা। সেই নেশা থেকেই ২৫ ফুট লম্বা দেয়াল টপকে সিংহের খাঁচায় ঢুকে পড়েন। বাঁধা দেয়া হলেও শোনেননি তিনি। পরে সিংহের সঙ্গে সেলফি তুলতে গিয়ে প্রাণ হারালেন প্রহ্লাদ গুজ্জর।

ভারতীয় গণমাধ্যম বলছে, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে দেশটির হায়দরাবাদের তিরুপতি চিড়িয়াখানার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ২৫ ফুট লম্বা দেয়াল টপকে সিংহের খাঁচায় ঢুকে পড়েন রাজস্থানের আলওয়ারের বাসিন্দা প্রহ্লাদ গুজ্জর। তিনি একাই চিড়িয়াখানায় গিয়েছিলেন।

খাঁচায় ঢুকতে দেখে বাধা দেন কেয়ারটেকার। কিন্তু কোনো বারণের তোয়াক্কা না করেই সিংহের সঙ্গে সেলফি তোলার চেষ্টা করতে থাকেন প্রহ্লাদ। এরপরই ‘ডোঙ্গালপুর’ নামে সেই সিংহ ক্ষতবিক্ষত করে দেয় তাকে। পরে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে চিড়িয়াখানাজুড়ে। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

জানা গেছে, শ্রী ভেঙ্কটেশ্বরা চিড়িয়াখানায় সিংহ রয়েছে তিনটি। ডোঙ্গালপুর ছাড়াও রয়েছে কুমার ও সুন্দরী। আপাতত একটি আলাদা খাঁচায় একা রাখা হয়েছে ডোঙ্গালপুরকে। তাকে পর্যবেক্ষণে রেখেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। এদিকে প্রহ্লাদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। আর ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলেই জানা যাবে প্রহ্লাদ নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন কিনা।

তথ্য: এনডিটিভি


মন্তব্য