১৯ কোটি পাউন্ড দুর্নীতির মামলায় অভিযুক্ত ইমরান খান ও বুশরা বিবি

ইমরান
  © ফাইল ছবি

রাওয়ালপিন্ডির একটি জবাবদিহিতা আদালত মঙ্গলবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৯০ মিলিয়ন(১৯ কোটি) পাউন্ডের রেফারেন্সে অভিযুক্ত করেছে। সূত্র: জিওটিভি 

জবাবদিহিতা আদালতের বিচারপতি নাসির জাভেদ রানা এদিন আদিয়ালা কারাগারে মামলাটির শুনানি করেন। ইমরান খান বর্তমানে এই আদালতে রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস, তোশাখানা দুর্নীতি ও অবৈধ বিয়ের অপরাধে সাজা খাটছেন। 

আদালতে ইমরান খান ও বুশরা বিবির উপস্থিতিতে বিচারপতি অভিযোগ পড়ে শোনান। এ সময় জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি বা ন্যাব) ডেপুটি প্রোসিকিউটর সর্দার মুজাফফর আব্বাসী এবং তার দল আদালতে উপস্থিত ছিলেন। 

ইমরান খান, তার স্ত্রী এবং অন্যান্যদের বিরুদ্ধে ন্যাব আল কাদির ইউনিভার্সিটি ট্রাস্টের নামে শত শত ক্যানেল খাস জমি অধিগ্রহণের অভিযোগে তদন্ত শুরু করেছিল, যার ফলে সরকারি কোষাগারের ১৯০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে।

শুনানির সময় আদালতের পর্যবেক্ষণে বলা হয়, এই মামলায় ৫৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হবে। অভিযোগ গঠনের সময় বিচারপতি পিটিআই প্রতিষ্ঠাতার কাছে জানতে চান, তিনি দোষী না নির্দোষ। জবাবে ইমরান খান বলেন, ‘চার্জশীট আমি কেন পড়তে যাব, আমি জানি তাতে কি লিখা আছে।’ এরপর ইমরান ও তার স্ত্রী - দুজনেই অভিযোগ অস্বীকার করেন। 

জবাব দেওয়ার সময় ইমরান খান কাঠগড়ায় উঠেন এবং বলেন, ‘তারা এই মামলায় কোনো বিলম্ব চান না। ন্যাব ৮ ফেব্রুয়ারি নির্বাচনের আগে এই মামলা নিয়ে খুব তাড়াহুড়ো করেছিল। এখন আমরা দ্রুতই অভিযুক্ত হতে চাই।


মন্তব্য