০৮ মার্চ ২০২৪, ১৬:৩৯

ম্যানেজমেন্ট এফবিএস ক্লাব লিমিটেড কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন

  © ফাইল ছবি

"মানসিক স্বাস্থ্য সচেতনতা" বিষয়ক একটি বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে ম্যানেজমেন্ট এফবিএস ক্লাব লিমিটেড আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন করে।  গতকাল বৃহস্পতিবার (০৭ মার্চ) রাজধানীর বাংলামোটরস্থ ক্লাব হাউজে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। 

ক্লাবের প্রেসিডেন্ট জনাব খন্দকার আতাউর রহমান শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রাক্তন এবং বর্তমান প্রায় ৬০ জন ছাত্র-ছাত্রী এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পৃষ্ঠপোষকতা করে এসকেআরপি গ্ৰুপ।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল বিশেষজ্ঞ প্যানেল আলোচনা। এতে আলোচনা করেন নারী ও শিশু বিষয়ে বিশেষ আইনী পরামর্শদাতা নাহিদ সুলতানা, ফিনিক্স ওয়েলনেস সেন্টারের ফিজিশিয়ান, কাউন্সিলর ও

মনোচিকিৎসাবিদ অধ্যাপক ডাক্তার সানজিদা শাহরিয়া এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যত্ব বিভাগের প্রভাষক  ওয়ার্দা রিহাব। আলোচকগন কর্মক্ষেত্র ও পরিবারের মধ্যে মানসিক স্বাস্থ্য বৃদ্ধিতে কার্যকর পরামর্শ প্রদান করেন। তারা বলেন মানসিক স্বাস্থ্য, কর্মক্ষেত্রের পরিবেশ এবং পারিবারিক গতিশীলতার মধ্যে গুরুত্বপূর্ণ সংযোগের দিকে আলোকপাত করতে হবে। আধুনিক জীবনের জটিলতার মধ্যে দিয়ে চলার সময়, মানসিক স্বাস্থ্যের উপর এই সকল বিষয়ের প্রভাব স্বীকার করা এবং সমাধান করা জরুরী। বিশেষজ্ঞ স্পিকাররা কর্মক্ষেত্র ও পারিবারিক পরিবেশ, উভয় ক্ষেত্রেই মানসিক স্বাস্থ্যের জটিলতা বিশ্লেষণ করেছেন এবং মূল্যবান অন্তর্দৃষ্টি ও কৌশল উপস্থাপন করেছেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীগণ বিভিন্ন পেশাদারদের নিয়ে গঠিত প্যানেলের সঙ্গে ঘগঠনমূলক  আলোচনায় অংশগ্রহণ করেন। এই আলোচনাগুলো সহায়ক পরিবেশ সৃষ্টির ক্ষেত্রে চ্যালেঞ্জ ও সুযোগ-সুবিধাগুলি উন্মোচন করেছে। 

এসকেআরপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ক্লাবের সন্মানিত সাধারণ সম্পাদক জনাব নাজমুল ইসলাম অনুষ্ঠানের সমাপনী বক্তব্য দেন। তিনি বলেন, "এই অনুষ্ঠানের মাধ্যমে ম্যানেজমেন্ট এফবিএস ক্লাব লিমিটেড সমাজে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে এবং নারীদের মানসিক সুস্থতার উপর গুরুত্বারোপ করতে সক্ষম হয়েছে। ভবিষ্যতে, আমরা আরও বেশি করে এই জাতীয় অনুষ্ঠানের আয়োজন করবো যাতে আমরা সমাজের সকল স্তরের মানুষের কাছে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব তুলে ধরতে পারি।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন খাদিজা রহমান তানচি এবং মডারেটর হিসেবে ছিলেন এরিকা শুভ্রা হালদার।