সেহরির সময় বিমান হামলা, একই পরিবারের ৩৬ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনে
  © সংগৃহীত

রমজান মাসে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বিমান হামলায় একই পরিবারের ৩৬ সদস্য নিহত হয়েছেন। ওই পরিবারের নারী সদস্যদের অনেকে সেহরির জন্য খাবার তৈরি করছিলেন তখন নুসেইরাত শরণার্থী শিবিরের কাছে বিমান হামলা চালানো হয়। এতে পরিবারের ৩৬ সদস্য নিহত হন। সংবাদ সংস্থা এএফপির বরাতে এ খবর প্রকাশ করেছে ব্যারনস নিউজ, আনাদোলু এজেন্সি।

স্থানীয় দেইর আল-বালাহ শহীদ হাসপাতালে আহত অবস্থায় ভর্তি ওই পরিবারের ১৯ বছর বয়সী মোহাম্মদ আল-তাবাতিবি বলেন, আমার মা ও খালা সেহরির খাবার তৈরি করছিলেন। তখন বাড়িতে বোমা মারা হয়। এতে আমার মা, বাবা,খালা, ভাইসহ বাকি সদস্যরা নিহত হন। 

এই হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, তারা ওই রাতে নুসেইরাত শরণার্থী শিবিরে দুটি সন্দেহভাজন ‘সন্ত্রাসী’ স্থাপনা লক্ষ্য করে হামলা চালায়।
 
গত ৭ অক্টোবর ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস ইসরায়েলের মূলভূখণ্ডে হামলা চালিয়ে ১ হাজার ২০০ জনকে হত্যা ও দুই শতাধিক ব্যক্তিকে জিম্মি করে। এ ঘটনার কয়েক ঘণ্টার ব্যবধানে গাজায় সামরিক অভিযান শুরু করে ইসরায়েলি সশস্ত্র বাহিনী। তাদের হামলায় এখন পর্যন্ত প্রায় ৩১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর আহত হয়েছে ৭২ হাজারেরও বেশি যাদের অধিকাংশই শিশু এবং নারী। 


মন্তব্য