তেলের ট্যাঙ্কার, মোটরসাইকেল এবং যাত্রীবাহী বাসের ত্রিমুখী সংঘর্ষ; নিহত ২১

আফগানিস্তান
  © সংগৃৃহীত

ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে দক্ষিণ এশিয়ার দেশ আফগানিস্তান। দেশটির হেলমান্দ প্রদেশে তেলের ট্যাঙ্কার, মোটরসাইকেল এবং যাত্রীবাহী বাসের ত্রিমুখী সংঘর্ষে ২১ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৩৮ জন। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এনডিটিভি জানিয়েছে, আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশের গ্রীশক জেলার হেরাত-কান্দাহার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। হেলমান্দ প্রদেশের গভর্নরের মুখপাত্র মোহাম্মাদ কাসিম রিয়াজ জানান, এই সংঘর্ষে গাড়িগুলোতে আগুন ধরে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করা এক বার্তায় প্রাদেশিক তথ্য বিভাগ জানায়, স্থানীয় সময় রোববার সকালে ট্যাঙ্কার, মোটরসাইকেল ও একটি বাসের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে ২১ জন নিহত ও ৩৮ জন আহত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে সংঘর্ষের পর বাসে আগুন জ্বলতে দেখা যায়।

হেলমান্দের ট্রাফিক ব্যবস্থাপনা কর্মকর্তারা জানিয়েছেন, যাত্রীবাহী বাসটি হেরাত শহর থেকে রাজধানী কাবুলে যাচ্ছিল। বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারে বিপরীত দিক থেকে আসা একটি তেলের ট্যাঙ্কারের সঙ্গে ধাক্কা খেলে এই হতাহতের ঘটনা ঘটে। এ সময় একটি মোটরসাইকেলও সংঘর্ষে জড়িয়ে পরে। দুর্ঘটনায় ট্যাঙ্কারে থাকা তিনজন, মোটরসাইকেলের ২ জন এবং বাসের ১৬ জন যাত্রী নিহত হন।

দুর্বল সড়ক যোগাযোগ ব্যবস্থা, মহাড়কগুলোতে বেপরোয়া গাড়ি চালানো এবং নিয়ম না মেনে চলার কারণে দেশটিতে প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটতে দেখা যায়।


মন্তব্য