দিনহাটার রাস্তায় দুই মন্ত্রীর হাতাহাতি

আন্তর্জাতিক
  © সংগৃহীত

প্রকাশ্যে উত্তরবঙ্গের দিনহাটাটের রাস্তায় হাতাহাতিতে জড়িয়েছে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক এবং উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। মঙ্গলবারে রাতে উত্তরবঙ্গের দিনহাটায় এ ঘটনা ঘটে।

কোচবিহার জেলার এই অঞ্চল থেকে লোকসভা ভোটে প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। ২০১৯ সালে বিজেপির টিকিটে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন তিনি। অন্যদিকে নিশীথের কড়া বিরোধী তৃণমূলের উদয়ন গুহ এই অঞ্চলেরই বিধায়ক। তৃণমূলের এই নেতা এখন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী।

বিজেপির অভিযোগ, মঙ্গলবার রাতে নির্বাচনী সভা করে ফিরছিলেন নিশীথ। সে সময় তৃণমূলের বাহিনী পথ আটকে দাঁড়ায়। তার গাড়ির উপর আক্রমণ চালায়। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন স্বয়ং উদয়ন। নিশীথ গাড়ি থেকে নেমে এলে দুইজনের মধ্যে হাতাহাতিও হয়।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, পুলিশ এবং নিশীথের দেহরক্ষীদের মধ্যেও হাতাহাতি হয়। ঘটনায় বেশ কয়েকজন আহত হন বলেও জানা গেছে।

এদিকে তৃণমূলের অভিযোগ, মঙ্গলবার উদয়ন গুহের জন্মদিন ছিল। রাস্তায় তারা জন্মদিন পালন করছিলেন। সে সময় নিশীথের সমর্থকেরা তাদের ওপর হামলা চালায়। তৃণমূলের তরফে ইতিমধ্যেই বিজেপির ৪৫ জনের বিরুদ্ধে থানায় এফআইআর করা হয়েছে।

এদিকে ঘটনার পরেই রাজ্যপাল সিভি আনন্দ বোস কড়া বিবৃতি দিয়েছেন। তিনি জানিয়েছেন, পুলিশকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

নির্বাচন কমিশন জানিয়েছে, পুলিশকে বলা হয়েছে, এলাকায় দ্রুত শান্তি ফিরিয়ে আনতে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। আর যাতে এমন ঘটনা না ঘটে, সে বিষয়ে পুলিশকে সতর্ক করা হয়েছে।


মন্তব্য