অবশেষে জাস্টিন ট্রুডোর বাংলাদেশি জন্মসনদ বাতিল হলো!

আন্তর্জাতিক
  © সংগৃহীত

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে করা ভুয়া বাংলাদেশি জন্মসনদ অবশেষে বাতিল হলো। পাবনার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়ন থেকে সেই নিবন্ধনটি সম্পন্ন করা হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার জেনারেল যাহিদ হোসেন। তিনি জানিয়েছেন, এ ঘটনার তদন্ত করবেন পাবনার জেলা প্রশাসক।

এর আগে, এমন সংবাদ পেয়ে অনুসন্ধানে নামে যমুনা টিভি। খোঁজ পাওয়া যায়, পাবনার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়ন থেকে করা হয়েছে আরও কিছু অবৈধ জন্মসনদ। টাকার বিনিময়ে এসব অবৈধ জন্মসনদ করে দিতেন ওই ইউনিয়নের কম্পিউটার অপারেটর নিলয় পারভেজ ইমন।

এ বিষয়ে ডেপুটি রেজিস্ট্রার জেনারেল মির্জা তারিক হিকমত বলেন, ওই লোকের আসল নাম ছিল আজিজুল। সেটাকে বদলে করা হয়েছে জাস্টিন ট্রুডো। 

এ বিষয়ে আহম্মদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা বলেন, আমার কাছে এটি লজ্জার বিষয়। কারণ, যিনি বাংলাদেশের নাগরিক নন, তার নিবন্ধন হয়েছে আমার ইউনিয়ন পরিষদ থেকে। 

বৈধভাবে জন্মসনদের সংশোধন করানোর সময় নানা ঝক্কিতে পড়েন মানুষ। উল্টোদিকে, কানাডার প্রধানমন্ত্রীর নামেও এক রাতে করা যায় জন্মসনদ। তাহলে কতটা সুরক্ষিত দেশের এই নিবন্ধন সার্ভার?

ডেপুটি রেজিস্ট্রার জেনারেল মির্জা তারিক হিকমত বলেন, আমরা এখন বুঝতে পারলাম। যেহেতু আমরা সার্ভার নিয়ে কাজ করি, সুতরাং কে কয়টায় কাজ করেছে, তা ধরা পড়েছে আমাদের কাছে। এখন আমরা অ্যাকশন নেব।

 


মন্তব্য