যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় ভেঙে গেল সেতু, বহু হতাহতের শঙ্কা 

যুক্তরাষ্ট্রে
  © ফাইল ফটো

একটি বড় কার্গো জাহাজের ধাক্কায় যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কী সেতু আংশিক ভেঙে পড়েছে। দেশটির স্থানীয় সময় সোমবার (২৫ মার্চ) রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি। তবে বহু হতাহতের শঙ্কা রয়েছে।  খবর বিবিসির।

বাল্টিমোর শহরের ফায়ার বিভাগের যোগাযোগ পরিচালক কেভিন ক্যাটরাইট বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি বড় জাহাজ সেতুর সঙ্গে আটকে গিয়েছিল। ফলে এটি ধসে প্যাটাপস্কো নদীতে পড়ে যায়। তিনি আরও বলেন, অন্তত সাতজন ব্যক্তি ও বহু যানবহন নদীতে পড়ে গেছে।

ফায়ার বিভাগের নেতৃত্বে বিভিন্ন সংস্থা উদ্ধার অভিযান চালাচ্ছে। তাদের সঙ্গে মার্কিন কোস্টগার্ড ও মেরিল্যান্ড এজেন্সিও যোগ দিয়েছে।
 
প্রতিবেদনে আরও বলা হয়েছে, সেতুটির দৈর্ঘ্য ৩ কিলোমিটার (১.৬ মাইল)। এ ঘটনার পর সেতুর সমস্ত লেন উভয় দিক থেকে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে মেরিল্যান্ড ট্রান্সপোর্টেশন  কর্তৃপক্ষ।
 
বাল্টিমোরের মেয়র বলেছেন, ঘটনাস্থলে জরুরি কর্মীরা রয়েছেন। উদ্ধার অভিযান চলছে।
 
জাহাজ চলাচল পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ম্যারিন ট্রাফিক বলেছে, সিঙ্গাপুরের পতাকাবাহী একটি কন্টেইনার জাহাজ প্যাটাপস্কো নদীতে ওই সেতুর নিচের ডালি পয়েন্টে থেমে যায়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ