স্বামী চেয়ে বিজ্ঞাপন: শর্ত, হতে হবে কোটিপতি ডাক্তার!

ডাক্তার
  © ফাইল ছবি

বিয়ের জন্য কোটিপতি স্বামী চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন ৩৭ বছর বয়সী এক ভারতীয় নারী। কেমন বর চাইছেন তাও নির্দিষ্ট করে দিয়েছন তিনি। আর এ নিয়ে তোলপাড় নেট দুনিয়া। ওই নারী নিজে বছরে চার লাখ রুপি আয় করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, আম্বার নামের একজন মাইক্রো ব্লগিং সাইট এক্সে একটি স্ক্রিনশট পোস্ট করেছেন। মূল লেখাটি মারাঠি ভাষার। পরে তা ইংরেজিতে অনুবাদ করা হয়।

ওই পোস্টে দেখা যায়, এক তরুণী বিয়ের জন্য স্বামী খুঁজছেন। তবে এমন স্বামী খুঁজছেন যার বার্ষিক বেতন হতে হবে কোটি রুপি। শুধু তা-ই নয়, স্বামী হিসেবে চিকিৎসক বা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অগ্রাধিকার দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

এছাড়া ওই নারী উল্লেখ করেন, তার স্বামীর মুম্বাইয়ে বাড়ি বা ব্যবসা থাকতে হবে। পরিবার শিক্ষিত হতে হবে। গত ২ এপ্রিল পোস্টটি করা হয়। শেয়ার করার পর থেকে পোস্টটি পাঁচ লাখের বেশি ভিউ পেয়েছে। অসংখ্য মানুষ পক্ষে-বিপক্ষে কমেন্ট করছেন।

একজন লিখেছেন, তথ্যনুযায়ী ভারতে মাত্র এক লাখ ৭০ হাজার মানুষের আয় এক কোটির বেশি। সুতরাং ৩৭ বছর বয়সে ওই নারীর ‘স্বপ্নের পুরুষ’ খুঁজে পাওয়ার সম্ভাবনা ০.০১%।

আবার কেউ লিখেছেন, প্রত্যেকের নিজের জীবন সঙ্গী খুঁজে নেওয়ার অধিকার আছে। এতে দোষের কিছু নেই। তেমনি পুরুষেরও অধিকার আছে ওই নারীকে প্রত্যাখ্যান করার।


মন্তব্য