ভারতে মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা

ভারতে
  © ফাইল ছবি

ভারতের রাজ্য রাজস্থানের আজমিরে মসজিদের এক ইমামকে পিটিয়ে হত্যা করেছে মুখোশ পরিহিত অজ্ঞাত তিন দুর্বৃত্ত। শনিবার আজমিরের একটি মসজিদের ভেতরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এক প্রতিবেদনে দেশটির সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, মসজিদের ভেতরে ঘুমিয়ে ছিলেন মোহাম্মদ মাহির নামের সেই ইমাম। ঘুমের সময় হামলার শিকার হন তিনি। ইমাম মোহাম্মদ মাহির বয়স ছিল ৩০ বছর। তিনি উত্তরপ্রদেশের রামপুরা এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার দিন, মুখোশ পরিহিত তিন দুর্বৃত্ত মসজিদের ভেতরে প্রবেশ করে। তারপর মোহাম্মদ মাহিরের ওপর আক্রমণ চালায় তারা। মাহিরকে লাঠিপেটাও করে তারা। গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে তার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। 

দুর্বৃত্তরা চলে যাওয়ার পর ইমামের শিশুরা মসজিদের বাইরে আসে এবং প্রতিবেশীদের ঘটনার বিষয়ে জানায়। এখন পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। অভিযুক্তদের শনাক্ত এবং গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। 

পুলিশ জানায়, কী কারণে এ হত্যাকাণ্ড তাও এখনো নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ ওই এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।


মন্তব্য