ধুলার ঝড়ে তছনছ মুম্বাই! উপড়ে গেলো বৈদ্যুতিক খুঁটি-টাওয়ার

ধুলার ঝড়ে তছনছ মুম্বাই! উপড়ে গেলো বৈদ্যুতিক খুঁটি-টাওয়ার
  © টাইমস নাউ

প্রকৃতির বিরুপ প্রভাবের শিকার হচ্ছে পুরো বিশ্ব। একদিকে তীব্র তাপপ্রবাহ তো অন্যদিকে ঝড়-বৃষ্টি ও বন্যা। দীর্ঘদিন ধরে তীব্র তাপদাহের পর ভারতের মুম্বাইয়ে সোমবার সন্ধ্যায় শুরু হয় ধুলার ঝড়। এরপর নামে ভারী বৃষ্টি। বাতাসের তোড়ে বৈদ্যুতিক খুঁটি, টাওয়ার, গাছ ও বিলবোর্ড উপড়ে যেতে দেখা যায়। এর মধ্যে ঘাতকপারে একটি বিলবোর্ড পড়ে সেখানে আটকে যান শতাধিক। খবর ইন্ডিয়া টুডে, টাইমস নাউ, হিন্দুস্তান টাইমসের।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, ঘাতকপারে বিলবোর্ড পড়ে যায় রাস্তার পাশে। এতে আহত হয় অন্তত ৩৭ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে আটকে আছেন ৬০ জন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, মুম্বাইয়ে ধুলার ঝড়ের তাণ্ডবলীলা। একটি ভিডিওতে দেখা যায়, ধুলায় চারপাশ সাদা হয়ে গেছে। বিলবোর্ড পড়ে গেছে রাস্তায়। তাতে আটকে পড়েছে বেশ কয়েকটি গাড়ি।   

সবাইকে সতর্ক করে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করেছে মুম্বাই পুলিশ। এরই মধ্যে উদ্ধার অভিযান শুরু করেছে দেশটির জাতীয় দুর্যোগ বিভাগ। আহতদের নেওয়া হয়েছে হাসপাতালে।

এদিকে, ধুলার ঝড়ের কারণে মুম্বাই বিমাবন্দরের কার্যক্রম বন্ধ করে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। এক ঘণ্টা বন্ধ রাখার পর স্বাভাবিক কার্যক্রম শুরু হয়। এর আগেই গতিপথ বদলাতে হয় ১৫টি ফ্লাইটের। 

তবে, এই তুফান আরও কয়েক ঘণ্টা বিভিন্ন এলাকায় থাকবে বলে সতর্ক করে দিয়েছে কর্তৃপক্ষ। 


মন্তব্য