ফের ইসরায়েলে হামাসের রকেট হামলা

আন্তর্জাতিক
  © সংগৃৃহীত

দখলদার ইসরায়েলের বাণিজ্যিক নগরী তেল আবিবসহ মধ্যাঞ্চলের বেশ কয়েকটি অঞ্চল লক্ষ করে রকেট হামলা চালিয়েছে বলে দাবি করেছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। রোববার (২৬ মে) হামাসের ছোড়া রকেটের শব্দে কেঁপে ওঠে তেল আবিবসহ আশপাশের অঞ্চল।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, গত ৪ মাসের মধ্যে আজই প্রথমবারের মতো মধ্যাঞ্চলে রকেট ছুড়েছে হামাস। বেসামরিকদের ওপর ইহুদিদের গণহত্যার বিরুদ্ধে এই রকেট হামলা। 

হামাস আল-আকসা টিভি বলেছে, গাজা থেকে রকেটগুলো ছোড়া হয়েছে। গত চার মাস থেকে তেল আবিবে রকেট হামলার সাইরেনের শব্দ শোনা যায়নি। তবে সর্বশেষ এই হামলা নিয়ে কিছু জানায়নি ইসরায়েলি বাহিনী। 

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ বলছে, আজ রোববার গাজার রাফা থেকে ইসরায়েলের কেন্দ্র লক্ষ্য করে ১০টি রকেট ছুড়েছে হামাস। এর মধ্যে আটটি রকেট সীমান্ত ভেদ করেছে এবং বেশ কয়েকটি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা মাধ্যমে প্রতিহত করা হয়েছে।

ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া এক পোস্টে হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস বলেছে, আমাদের জনগণের ওপর ইহুদিবাদীদের গণহত্যার প্রতিবাদে বড় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, তেল আবিবে অন্তত ১৫টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ইসরায়েলি আর্মি রেডিও জানিয়েছে, রাফার যে স্থান থেকে রকেটগুলো ছোড়া হয়েছে সেখান থেকে মাত্র কয়েকশ মিটার দূরে অবস্থান করছে ইসরায়েলি সেনারা। আর তাদের ফাঁকি দিয়েই সেখান থেকে হামলা চালাতে সমর্থ হয়েছে হামাসের যোদ্ধারা।


মন্তব্য