ভারতে ইন্ডিগোর বিমানে বোমাতঙ্ক, যাত্রীদের নামিয়ে তল্লাশি

ভারতে
  © ফাইল ফটো

উড্ডয়নের আগেই ভারতের ইন্ডিগোর একটি বিমানে বোমাতঙ্কের খবর ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে বিমানে সব যাত্রীদের নামিয়ে তল্লাশি অভিযান শুরু হয়। কিন্তু বিমানে সন্দেহজনক কোনো বস্তুর সন্ধান মেলেনি। মঙ্গলবার (২৮ মে) সকালে দিল্লি বিমানবন্দরে এ ঘটনা ঘটে। 

দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, জরুরি নিগর্মন দরজা দিয়ে যাত্রীকে বিমানের বাইরে আনা হয়। প্রত্যেকেই নিরাপদে রয়েছেন। বিমানে ১৭৬ জন যাত্রী ছিলেন। 

দিল্লির দমকল বিভাগ জানিয়েছে, ভোর ৫টা ৩৫ মিনিটে তাদের কাছে খবর আসে যে, বারাণসীগামী একটি বিমানে বোমা রয়েছে। সঙ্গে সঙ্গেই বিমানবন্দরে পৌঁছায় দমকলের একটি কুইক রেসপন্স টিম (কিউআরটি)।

এ ঘটনার পর এক বিবৃতিতে ইন্ডিগো বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি বিমানবন্দর নিরাপত্তা এজেন্সির মাধ্যমে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে সোমবারই মুম্বাইয়ের তাজ হোটেল এবং ছত্রপতি শিবাজি বিমানবন্দরে বোমা রাখা আছে বলে একটি ফোন আসে মুম্বাই পুলিশের কাছে। যদিও তল্লাশি অভিযানে কিছুই মেলেনি। কিছু দিন আগে দিল্লি বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা একটি বিমানের শৌচাগারে একটি সাদা কাগজ পাওয়া যায়, যার উপরে লেখা ছিল ‘বোমা’।


মন্তব্য