দাবি সাবেক প্রেমিকা কেস্তানের

২০ মিনিট পরপর কোকেন নিতেন বাইডেনপুত্র হান্টার

বাইডেন
  © সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিষয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন তার সাবেক প্রেমিকা জোয়ে কেস্তান। তিনি দাবি করেছেন, হান্টার প্রতি ২০ মিনিট অন্তর অন্তর কোকেন নিতেন।

আজ বৃহস্পতিবার (০৬ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস। এছাড়া রয়টার্স, বিবিসি, আল জাজিরা, এনবিসি নিউজ, নিউ ইয়র্ক পোস্ট, এবিসি নিউজসহ একাধিক সংবাদমাধ্যমে একই তথ্য জানানো হয়েছে। 

আগ্নেয়াস্ত্র-সংক্রান্ত মামলায় বর্তমানে আদালতে হান্টারের বিপক্ষে শুনানি চলছে। সেখানেই তার সাবেক প্রেমিকা কেস্তান এই দাবি করেছেন।

জোয়ে বলেছেন, হান্টারের সঙ্গে তার প্রথম দেখার সময়তেই তাকে প্রতি ২০ মিনিট পরপর কোকেন নিতে দেখেছিলেন।

ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনের আদালতে হান্টারের বিচার চলছে। তার বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে উইলমিংটনের আগ্নেয়াস্ত্রের একটি দোকান থেকে তিনি একটি রিভলবার কিনেছিলেন। এ সময় তিনি নিজের মাদকাসক্তি নিয়ে ফেডারেল কাগজপত্রে মিথ্যা তথ্য দেন। হান্টার মিথ্যাভাবে দাবি করেছিলেন, তিনি মাদকাসক্ত নন। কিন্তু সে সময় তিনি মাদকাসক্ত (কোকেন) ছিলেন। মাদকাসক্ত অবস্থাতেই তিনি আগ্নেয়াস্ত্র নিজের কাছে রাখেন।

যদিও আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন হান্টার। তার আইনজীবীদের দাবি, আগ্নেয়াস্ত্রটি কেনার সময় তিনি আরোগ্যলাভের পর্যায়ে ছিলেন।

যুক্তরাষ্ট্রের কোনো ক্ষমতাসীন প্রেসিডেন্টের ছেলের বিরুদ্ধে এবারই প্রথম ফৌজদারি অপরাধের অভিযোগে বিচার হচ্ছে। তার বিরুদ্ধে তিনটি ফেডারেল অভিযোগ আনা হয়েছে। সবকটিতে দোষী সাব্যস্ত হলে হান্টারের ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।


মন্তব্য