জম্মু-কাশ্মীরে সশস্ত্র হামলায় ৫ ভারতীয় সেনা নিহত

ভারতে
  © সংগৃহীত

ভারতের জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী হামলায় দেশটির সেনাবাহিনীর ৫ সেনার মৃত্যু হয়েছে। এই হামলায় আহত হয়েছে আরও অন্তত ৬ সেনা। গতকাল সোমবার জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলায় এই হামলার ঘটনা ঘটে। এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানায়। এ নিয়ে গত ৪৮ ঘণ্টায় জম্মু-কাশ্মীরে দ্বিতীয়বারের মতো ভারতের সেনাবাহিনীর ওপর হামলার ঘটনা ঘটল।

প্রতিবেদনে বলা হয়, সেই হামলার পরপরই ঘটনাস্থলে বাড়তি সেনা মোতায়েন করা হয়। ফলে সন্ত্রাসীদের সঙ্গে সেনাদের সংঘর্ষ শুরু হয়। সেখানে সংঘর্ষ এখনও চলছে।

কাঠুয়া জেলার বাদনোতা গ্রামের জেন্দা নাল্লাহ নামক একটি স্থানে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে স্থানীয় সময় গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে। সন্ত্রাসীরা ভারতীয় সেনাদের বহনকারী একটি গাড়িবহরকে অ্যামবুশে ফেলে আক্রমণ চালালে এই হতাহতের ঘটনা ঘটে। 

প্রতিবেদনে বলা হয়েছে, কাঠুয়া থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে মাচেদি-কিন্ডলি-মালহার সড়কে সেনাবাহিনীর যানবাহন নিয়মিত টহলে ছিল। সেইসময় এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। আহত সেনা সদস্যদের হাসপাতালে নেওয়া হয়েছে। প্রাথমিক হামলার পর সন্ত্রাসীরা সেনাদের কনভয়ে বোমা ছোড়ে এবং গুলি চালায়। সেনারা পাল্টা হামলা শুরু করলে সন্ত্রাসীরা পাশের বনে পালিয়ে যায়। সন্ত্রাসীদের ধরতে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে।

সামাজিকমাধ্যম এক্সে (আগে যার নাম ছিল টুইটার) একটি পোস্টে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খড়গে বলেছেন, ‘জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় সন্ত্রাসী হামলায় আমাদের পাঁচ সাহসী ভারতীয় সেনা নিহত হওয়ায় গভীরভাবে ব্যথিত। ছয় জওয়ানও আহত হয়েছেন। আমরা দ্ব্যর্থহীনভাবে সেনাবাহিনীর ওপর এই কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই।’

এর আগে গত রোববার রাজৌরি জেলায় সেনা ক্যাম্পে হামলা চালানো হয়। তাতে এক সেনা সদস্য আহত হন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ