ছাত্রদের সঙ্গে যৌন সম্পর্ক, স্কুলের ২ নারী কর্মী গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে
  © ফাইল ফটো

ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ উঠেছে স্কুলের দুই নারীর বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত ওই দুই নারীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রাজ্য জর্জিয়ায় এমন ঘটনা ঘটেছে। সেখানকার এক স্কুলের দুই নারী কর্মীর বিরুদ্ধে ছাত্রদের সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ আনা হয়েছে। দেশটির আদালত এ ঘটনায় ওই দুই নারী কর্মীকে দোষী সাব্যস্ত করেছেন।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্যালহাউন সিটি স্কুলের দুই নারী কর্মীর বিরুদ্ধে ছাত্রদের সঙ্গে শারীরিক সম্পর্কের অভিযোগ করা হয়েছে। এরপর গত বৃহস্পতিবার সেখানকার একটি আদালত ওই দুই নারী কর্মীকে দোষী সাব্যস্ত করেন।

অভিযুক্ত দুই নারীর নাম রাইলি গ্রিসন ও ব্রুকলিন শুলার।তারা ২০২১ সালের অক্টোবর থেকে ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত সময়ে একাধিক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, রাইলি গ্রিসন ২০২১ সালের ২৯ অক্টোবর এবং পরের বছরের ৩ জানুয়ারির মাঝে দুই ছাত্রের সঙ্গে একাধিকবার যৌন সম্পর্কে জড়িয়েছেন। এ ছাড়া অপর নারী ব্রুকলিন একই সময়ে অন্য ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছেন।

আদালতের নথি অনুসারে, এ ঘটনায় ওই ‍দুই নারী কর্মীর বিরুদ্ধে ফাস্ট ডিগ্রি অভিযোগ গঠন করা হয়েছে। তবে তারা দুজন স্কুলের শিক্ষক না কর্মচারী ছিলেন তা স্পষ্ট হওয়া যায়নি। নথিতে তাদের দুজনকে সাবেক কর্মী বলা হয়েছে। এ ছাড়া স্কুলের নাম ও শিক্ষার্থীদের বয়সের বিষয়ে কিছু বলা হয়নি।

এর আগে যুক্তরাষ্ট্রের মিসৌরিতে কিশোর ছাত্রের সাথে যৌন সম্পর্কের অভিযোগে এক শিক্ষিকাকে গ্রেপ্তার করা হয়। ওই সময়ে পুলস্কি কাউন্টি শেরিফ বিভাগ জানায়, আটক ওই শিক্ষিকা লিকুরি হাইস্কুলের সাবেক শিক্ষিকা ছিলেন। ১৬ বছরের কিশোর ছাত্রের সম্পর্কের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ওই শিক্ষিকার বিরুদ্ধে ২৫ লাখ মার্কিন ডলারের বন্ড নির্ধারণ করা হয়। এরপর তাকে মিসৌরিতে পাঠানোর প্রক্রিয়া শুরু করে টেক্সাস পুলিশ।

আদালতের নথিতে বলা হয়, স্কুলের অধ্যক্ষ এবং সুপারিনটেনডেন্ট ওই ছাত্র-শিক্ষিকার সম্পর্কের বিষয়ে অবগত ছিলেন। তবে তারা এ বিষয়ে কোনো ব্যবস্থা নেননি। পরে স্কুলের এক ছাত্র বিষয়টি পুলিশকে অবগত করেন।


মন্তব্য