ভারতে মায়ের সহায়তায় মেয়েকে গণধর্ষণ

ধর্ষণ
মায়ের সহায়তায় মেয়েকে গণধর্ষণ  © প্রতীকী ছবি

ভারতের উত্তর প্রদেশে মায়ের সহায়তায় মেয়েকে গণর্ধষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মায়ের পরকীয়ার প্রতিবাদ করায় গণধর্ষণের শিকার হন ১৬ বছর বয়সী মেয়ে। বিষয়টি নিয়ে মেয়েটি থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। পরে জেলার এসপির কাছে অভিযোগ করা হলে পুলিশ তদন্ত শুরু করে। উত্তরপ্রদেশের বলরামপুরে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, সন্তোষ কুমার নামে এক ব্যক্তির সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে তার মায়ের। বেশ কয়েকবার তাদের আপত্তিকর অবস্থায় দেখেও ফেলে মেয়েটি। আর যখনই সে প্রতিবাদ করত, তখনই ভয় দেখিয়ে ও মারধর করে তার মুখ বন্ধ করে দেওয়া হতো। 

গত ২০ মে ওই কিশোরীর মায়ের প্রেমিক সন্তোষ আরও দুজনকে নিয়ে সঙ্গে তাদের বাড়িতে পৌঁছায়। ওই সময় কিশোরীর মা তাকে চা দিতে বলে। সে চা তৈরি গেলে তার মা বাইরে থেকে ঘরের দরজা বন্ধ করে দেয়। এরপর সন্তোষ ও তার বন্ধু আকাশ ও কানহাইয়ালাল তাকে গণধর্ষণ করে। 

কিশোরী আরও জানায়, অভিযুক্তরা চলে গেলে, তার মা আকাশের সঙ্গে তার বিয়ে দেওয়ার কথা বলেন। কয়েকদিন পর কিশোরী তার এক আত্মীয়কে বিষয়টি জানায়। তারপর ২৫ মে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। 

কিন্তু অভিযোগ জানানোর পরেও থানা কোনো ব্যবস্থা না নেওয়ায় ৩১ মে জেলার এসপির কাছে লিখিত অভিযোগ করে কিশোরী। অন্যদিকে বিষয়টি সাংবাদমাধ্যম জানতে পারে। এরপরেই নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। ঘটনার তদন্ত চলছে বলে দাবি পুলিশের।

 


মন্তব্য


সর্বশেষ সংবাদ