পিকআপে চলছিল ডিজে, জেনারেটর থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১০ জনের মৃত্যু

দুর্ঘটনা
গাড়ি ও জেনারেটর  © সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে একটি মন্দিরে যাওয়ার পথে গাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৬ জন। পুলিশ জানিয়েছে, গাড়িতে ডিজে চালানোর জন্য যে জেনারেটর ব্যবহার করা হচ্ছিল তার থেকেই এই দুর্ঘটনা ঘটে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, জলপাইগুড়ির জল্পেশের শিব মন্দিরে যাওয়ার পথে গাড়িতেই বিদ্যুৎস্পৃষ্ট হন তারা। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাড়িতে থাকা জেনারেটর থেকে শর্ট সার্কিটের ফলে এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে ধারণা করছে কর্তৃপক্ষ।

খবরে আরও বলা হয়েছে, কোচবিহারের শীতলকুচি থেকে ২৭ জনের একটি পূণ্যার্থীদল একটি পিক-আপ ভ্যানে করে মন্দিরে যাচ্ছিলেন। গাড়িতে ডিজেও চলছিল। তাদের গাড়িটি চ্যাংড়া বান্ধার ধরলা নদীর সেতু পার করার পর ওই ঘটনাটি ঘটে। তাদের বেশ কয়েকজনকে অচৈতন্যে হয়ে পড়তে দেখে চালক পিক-আপ ভ্যানটি চ্যাংড়া বান্ধা হাসপাতালে নিয়ে যান। সেখানেই ১০ জনকে মৃত ঘোষণা করা হয়। আহতদের দাবি, গাড়ির জেনারেটর থেকে শর্টসার্কিট হয়েই এই ঘটনা ঘটেছে।

মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার অমিত বর্মা বলেন, গাড়িতে থাকা জেনারেটরটি দিয়ে ডিজে বাজানো হচ্ছিল। সেই জেনারেটরটি কোনোভাবে শর্ট সার্কিট হয়ে গিয়ে এই ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। 

ওই ঘটনার পর সকলকে চ্যাংড়া বান্ধা হাসপাতালে নিয়ে আসা হলে ১০ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত ১৬ জনকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। গাড়িটিকে আটক করা হয়েছে। চালক পলাতক। দুর্ঘটনায় হতাহতরা সকলেই শীতলকুচির বাসিন্দা। সকলের পরিবারকেই খবর দেওয়া হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে।


মন্তব্য