বাংলাদেশে ঢুকে বৃদ্ধ কৃষককে মেরে হাত ভেঙে দিলো বিএসএফ

ভারত
  © ফাইল ফটো

বাংলাদেশে অনুপ্রবেশ করে এক বৃদ্ধ কৃষককে পিটিয়ে গুরুতর জখম করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের সদস্যরা। গতকাল বুধবার (১২ অক্টোবর) দুপুর ২টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর গ্রামে এ ঘটনা ঘটে।

সীমান্ত পেরিয়ে বাংলাদেশের ১৫ গজ ভেতরে ঢুকে এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন, ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া। 

আহত কৃষক উপজেলার মনাকষা ইউনিয়নের শিংনগর মোড়লপাড়া গ্রামের এরফান আলীর ছেলে এসলাম আলী (৭০)। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

এ ঘটনার বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে পতাকা বৈঠক আহ্বান করে বিএসএফকে তীব্র প্রতিবাদ জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি, আহত কৃষকের পরিবার, স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধি সূত্রে জানা যায়, বুধবার দুপুর ২টার দিকে নিজের পাটক্ষেতে কাজ করছিলেন এসলাম আলী। এসময় দৌলতপুর ক্যাম্পের ছয়-সাত জন বিএসএফ সদস্য বাংলাদেশের সীমানায় প্রবেশ করে রাইফেলের বাঁট এবং লাঠি দিয়ে পিটিয়ে তার এক হাত এবং আরেক হাতের আঙ্গুল ভেঙে দেয়। তাকে এলোপাতাড়ি পিটিয়ে ফেলে রেখে চলে যায় তারা।

আহত কৃষক এলমাস আলীর প্রতিবেশী ফেরদৌস ইসলাম জানান, আহত অবস্থায় সীমান্ত এলাকায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা এসলাম আলীকে উদ্ধার করে চিকিৎসার জন্য শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। 

৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে বিজিবির একটি টহল দল পাঠানো হয়। টহল দল নিশ্চিত হয়েছে, বিএসএফ সদস্যরা বাংলাদেশের ১৫ গজ ভেতরে এসে এই মারধরের ঘটনা ঘটিয়েছে। পরে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছিল। এসময় এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়। 


মন্তব্য