চব্বিশের প্রেসিডেন্ট নির্বাচনেও লড়বেন ট্রাম্প

চব্বিশের প্রেসিডেন্ট নির্বাচনেও লড়বেন ট্রাম্প
ট্রাম্প  © ফাইল ফটো

২০২৪ সালে অনুষ্ঠেয় নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার রাতে ফ্লোরিডার পাম বিচের বিলাসবহুল বাড়ি মার-এ-লোগো থেকে ট্রাম্প এ ঘোষণা দেন।

রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রেসিডেন্ট পদে লড়বেন ৭৬ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই সাবেক প্রেসিডেন্ট।

দেশটির ফেডারেল নির্বাচন কমিশনের কাছে ইতোমধ্যে এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন ট্রাম্প। এর আগে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীদের পক্ষে প্রচারণাকালে ট্রাম্প আবারও তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়ার আভাস দিয়েছিলেন।

ফ্লোরিডার বাসভবনে জড়ো হওয়া সমর্থকদের উদ্দেশে মঙ্গলবার তিনি বলেন, ‘আমেরিকার প্রত্যাবর্তন এখনই শুরু হচ্ছে। এটি শুধু একটি প্রচারণা নয় দেশকে বাঁচানোই এর মূল উদ্দেশ্য।’ সমর্থকদের কাছ থেকে ভোট চেয়ে তিনি বলেন, ‘আমি আপনাদের ভোট চাচ্ছি, আপনাদের সমর্থন চাচ্ছি।

‘যদি আমি সফল হই আমরা সব অশুভ শক্তিকে ছিন্নভিন্ন করে দেব। আমরা নিজেদের জন্য, আমাদের সন্তানদের জন্য এবং আগামী প্রজন্মের জন্য স্বাধীনতার গৌরব প্রকাশ করব।’ রিপাবলিকান দল থেকে প্রার্থী হয়ে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হন ট্রাম্প।

২০২০ সালের নির্বাচনে দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডেমোক্রেটিক পার্টির জো বাইডেনের কাছে হেরে যান ট্রাম্প। নানা নাটকীয়তার মধ্য দিয়ে ক্ষমতা ছাড়েন তিনি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ