রায় ঘোষণার পর পালালেন আসামি, কনস্টেবল প্রত্যাহার

চট্টগ্রাম
  © ফাইল ছবি

চট্টগ্রাম আদালতে একটি মামলার রায় ঘোষণা করেন আদালত। এই রায় ঘোষণার পর মো. সাইফুল করিম খান (৪৫) নামে এক আসামি পালিয়ে গেছেন। 

আজ রবিবার (২৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের প্রথম যুগ্ম মহানগর আদালতে এ ঘটনা ঘটে। তবে বেলা আড়াইটার দিকে তাকে নগরের হালিশহর থানা এলাকা থেকে আবার গ্রেপ্তার করা হয়।

পলাতক আসামি মো. সাইফুল করিম খান হালিশহর এলাকার বজলুল করিম খানের ছেলে। রবিবার একটি চেকের মামলায় তাকে দণ্ড দেন আদালত।

এদিকে, আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বরত কনস্টেবল কবির হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে ঘটনা তদন্তে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে দুই সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নিশান চাকমা এক গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, আসামি আদালতের ভেতরে হাজতখানায় ছিলেন। তবে সেটির তালা খোলা ছিল। দায়িত্বরত কনস্টেবল অন্য এক আসামিকে নিয়ে আদালতের হাজতখানা থেকে বের হন। এ সুযোগে আসামি আদালত থেকে পালিয়ে যান। পরে দুই ঘণ্টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা বিস্তারিত তদন্ত করে প্রতিবেদন দাখিল করবেন। প্রতিবেদন সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আপাতত একজন কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।

তথ্যসূত্র: ঢাকাপোস্ট


মন্তব্য