আনার হত্যাকাণ্ড তদন্তে এবার নেপাল যাচ্ছে ডিবি

আনার
  © সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড তদন্তে এবার নেপাল যাচ্ছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), যার নেতৃত্বে থাকবেন শাখাটির প্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। আজ শনিবার (১ জুন) সকালে একটি ফ্লাইটে ডিবিপ্রধান নেপালের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবেন বলে জানা গেছে।

শুক্রবার (৩১ মে) মধ্যরাতে ডিবির দায়িত্বশীল একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তবে, নেপালে ডিবিপ্রধানের সঙ্গে বাহিনীর কে কে যাচ্ছেন বা ডিবির কত সদস্যের দল সেখানে যাচ্ছে, তা নির্দিষ্ট করে বলতে পারেননি তিনি।

হঠাৎ করে ডিবির নেপালে যাওয়ার সিদ্ধান্ত কেন, জানতে চাইলে ডিবির তদন্ত সংশ্লিষ্ট এ কর্মকর্তা বলেন, এমপি আনার হত্যার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন নেপাল হয়ে আমেরিকায় পালিয়েছে বলে তথ্য রয়েছে ডিবির কাছে। তাছাড়া সিয়াম নামে সন্দেহভাজন এক অভিযুক্তও এ মূহুর্তে নেপালে অবস্থান করছেন বলেও খবর এসেছে। এসব বিষয়ে খোঁজ নিতেই নেপাল যাচ্ছেন ডিবিপ্রধান।

এর আগে এমপি আনার হত্যা তদন্তের গুরুত্বপূর্ণ একটি ধাপ শেষ করে গত ৩০ মে দুপুরে কলকাতা থেকে দেশে ফেরে ডিবির প্রতিনিধিদল। খুনের ঘটনাটি কলকাতায় ঘটলেও ঢাকার পুলিশের তৎপরতা এবং তদন্তে দ্রুত সাফল্য পাওয়ায় ঢাকার গোয়েন্দা দল নিয়ে এরই মধ্যে ভারতীয় সংবাদমাধ্যমে ইতিবাচক আলোচনা চলছে।

গত ১৩ মে এমপি আনোয়ারুল আজীম আনারকে কলকাতার নিউটাউনের সঞ্জীবা গার্ডেনসের একটি ফ্ল্যাটে খুন করা হয় বলে খবর মেলে। সেখানেই তার দেহ টুকরো টুকরো করে গুম করা হয় বলেও জানা যায়।

এরপর বেশ কয়েকদিন পেরিয়ে গেলেও কলকাতা পুলিশ মরদেহের কোনো ক্লু পাচ্ছিল না। পরে নিজেদের গ্রেপ্তার করা সন্দেহভাজনদের কাছ থেকে তথ্য নিয়ে কলকাতায় পা দেন ডিবিপ্রধান হারুন অর রশীদ ও তার প্রতিনিধিদল। এরপরই সঞ্জীবা গার্ডেনসের ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংকে তালাশ করে মেলে টুকরো করা বেশ খানিকটা মাংস, যা এমপি আনারের বলেই ধারণা ডিবি ও পশ্চিমবঙ্গ সিআইডির। তবে সুস্পষ্টভাবে নিশ্চিত হতে ডিএনএ ও ফরেনসিক টেস্টের প্রক্রিয়া চলছে এখন। হত্যা রহস্যের জট খুলতে আরও গভীর তদন্তের দিকে এগিয়ে চলেছে তদন্তকারী সংস্থাগুলো।


মন্তব্য


সর্বশেষ সংবাদ