শিলাস্তির জামিন আবেদন নামঞ্জুর

আনার
  © ফাইল ছবি

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা মামলার অন্যতম আসামি শিলাস্তি রহমান। তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১১ জুন) শিলাস্তি রহমানের আইনজীবী এই মামলায় তার জামিন চেয়ে আবেদন করলে ঢাকা মহানগর হাকিম তরিকুল ইসলাম এ আদেশ দেন।

শুনানিতে আসামিপক্ষের আইনজীবী আদালতকে জানান, তার মক্কেলকে হয়রানি করতে ষড়যন্ত্রমূলকভাবে এই মামলায় জড়ানো হয়েছে। তাই সে জামিন প্রাপ্য।

তবে রাষ্ট্রপক্ষ এই আবেদনের বিরোধিতা করে জানায়, শিলাস্তি রহমানের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এ ছাড়া, তিনি গত ৩ জুন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে অপহরণ ও হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাই তার জামিন আবেদন খারিজ করা হোক।

এর আগে, গতকাল সোমবার ঢাকার আরেকটি আদালত শিমুল ভূঁইয়া ও তানভীর ভূঁইয়ার জামিন নাকচ করে দেন। তারা দুজনেই হত্যার কথা স্বীকার করেছেন।

প্রসঙ্গত, গত ২২ মে শেরেবাংলা নগর থানায় নিহত সংসদ সদস্যের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন বাদী হয়ে অপহরণ মামলাটি দায়ের করেন। এ মামলায় গ্রেপ্তারের পর গত ২৪ মে আসামি শিমুল ভুইয়া, তানভীর ভুইয়া ও শিলাস্তি রহমানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে গত ৩১ মে দ্বিতীয় দফায় তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে তারা দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। বর্তমানে তারা কারাগারে আটক রয়েছেন। এ ছাড়া এ মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের নেতা কাজী কামাল আহমেদ বাবু সাত দিনের রিমান্ডে রয়েছেন। গত রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তার এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। সেখানে ১৩ মে তাকে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে গুম করা হয়েছে বলে জানায় ডিবি।


মন্তব্য