ভোগান্তি কমাতে ড্রাইভিং লাইসেন্স ঘরে পৌঁছে দেবে বিআরটিএ

জাতীয়
ড্রাইভিং লাইসেন্স ঘরে পৌঁছে দেবে বিআরটিএ  © ফাইল ফটো

গ্রাহকদের ভোগান্তি কমাতে এবার ড্রাইভিং লাইসেন্স ঘরে পৌঁছে দেবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। এর জন্য গ্রাহকের ৬০ টাকা খরচ লাগবে। রোববার (১৫ জানুয়ারি) রাজধানীর বিআরটিএ ভবনে এ সংক্রান্ত চুক্তি সই করেন বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ও ডাক বিভাগের পরিচালক হারুনুর রশিদ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, ড্রাইভিং লাইসেন্স প্রক্রিয়া শেষ হলে মোবাইল ফোনে খুদে বার্তা পাঠিয়ে গ্রাহককে জানিয়ে দেবে বিআরটিএ। এরপর গ্রাহকের ঠিকানা অনুযায়ী ঘরে ড্রাইভিং লাইসেন্স পৌঁছে দেবে ডাক বিভাগ। এর জন্য ডেলিভারি ফি ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) থেকে এ সেবা প্রদান শুরু হবে।

অনুষ্ঠানে বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে এবং দালালদের দৌরাত্ম্য দূর করতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। যদি কোনো কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে ড্রাইভিং লাইসেন্স ঘরে না পৌঁছায়, তাহলে বিআরটিএর ওয়েবসাইট থেকে বার কোড সম্বলিত কপি সংগ্রহ করা যাবে। এর মাধ্যমেও সত্যতা চিহ্নিত করতে পারবে আইনশৃঙ্খলা বাহিনী।

এ সময় আরও উপস্থিত ছিলেন সড়ক ও সেতু সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।


মন্তব্য