মারা গেছেন চট্টগ্রামের সংসদ সদস্য মোছলেম উদ্দিন

চট্টগ্রাম
চট্টগ্রাম জেলা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন।  © মোমেন্টস ফটো

চট্টগ্রাম জেলা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের (চাঁন্দগাও- বোয়ালখালি) সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদ ইন্তেকাল করেছেন।

গতকাল রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মোছলেম উদ্দিন আহমেদের ব্যক্তিগত সহকারী মো. মামুন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা, একমাত্র ভাই, আত্মীয়স্বজন ও বহু রাজনৈতিক শুভানুধ্যায়ী রেখে গেছেন।

জানা গেছে,  প্রবীণ এই আওয়ামী লীগ নেতা দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন। গত দুই বছর ধরে তিনি মরণব্যাধি ক্যানসারের চিকিৎসা নিচ্ছিলেন।  দিন দিন তাঁর শারীরিক অবস্থা খারাপের দিকে যেতে থাকে। ঢাকার এভারকেয়ার হাসপাতালে তিনি চিকিৎসাধীন থেকে মারা যান।

চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য ও জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুর পর শূন্য আসনে ২০২০ সালের ১৩ জানুয়ারি নির্বাচন করে মোছলেম উদ্দিন সংসদ সদস্য হয়েছিলেন।

প্রবীণ নেতার মৃত্যুতে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গণে শোক নেমে এসেছে। তাৎক্ষণিক গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক আতাউর রহমান।

সরকারি তথ্য মতে, মোছলেম উদ্দিন আহমদ ১৯৬৯ সালে ছাত্রলীগের সরকারি কমার্স কলেজ, চট্টগ্রাম শাখার সহসভাপতি হন। পরবর্তীতে, তিনি চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭০ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শহর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

আরও পড়ুন: ঢাকায় পৌঁছেছেন বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে

মোছলেম উদ্দিন আহমদ ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। বাংলাদেশ স্বাধীন হবার পর তিনি ১৯৮২ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত হন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সভাপতি ছিলেন। তিনি ২০২০ সালের ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ