খালপাড়ে গাড়ি থামিয়ে নৌকাবাইচ দেখলেন প্রধানমন্ত্রী!

প্রধানমন্ত্রী
নৌকা বাইচ দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

গোপালগঞ্জের কোটালীপাড়ার তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জনসভার ভাষণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন গাড়িতে করে ফিরছিলেন। প্রধানমন্ত্রীর গাড়ি যখন ভাঙ্গারহাট খালপাড় দিয়ে আস্তে আস্তে সামনের দিকে চলছিল। তখনও জনসভায় আগত হাজার হাজার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাত নেড়ে স্বাগত জানাচ্ছিল। হঠাৎ প্রধানমন্ত্রীর দৃষ্টি যায় খালের দিকে। প্রায় ১০০ হাত লম্বা দুটি বাচারি নৌকায় দুই শতাধিক নারী নৌকা বাইচ করছিলেন। এ দৃশ্য দেখে প্রধানমন্ত্রী গাড়ি থেকে নেমে খালপাড়ে দাঁড়িয়ে নৌকা বাইচ দেখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে বাচারি নৌকার নারী বাইছারা বৈঠা চালানোর মধ্য দিয়ে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় জননেত্রী শেখ হাসিনা’ স্লোগান দিতে থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও হাত নেড়ে তাদের ধন্যবাদ জানান। কোটালীপাড়া উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমর চাঁদ মৃধা এই বাচারি নৌকা দুটির আয়োজন করেন।

সমর চাঁদ বলেন, একটা সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌপথে কোটালীপাড়ায় আসতেন। তখন আমরা এ ধরনের বাচারি নৌকা নিয়ে হাজার হাজার মানুষ প্রতিযোগিতার মধ্য দিয়ে তাঁকে স্বাগত জানাতাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন এই প্রতিযোগিতা দেখে খুশি হতেন। তাই আমি আজ প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দুটি বাচারি নৌকার আয়োজন করেছি।

তিনি আরো বলেন, নৌকা হচ্ছে আমাদের দলীয় প্রতীক। নৌকা বাঙালি জাতির শান্তির প্রতীক। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কোটালীপাড়ায় এসে নৌকা দেখলে খুব খুশি হন। তাই আজকে তিনি গাড়ি থামিয়ে গাড়ি থেকে নেমে খালপাড় দাঁড়িয়ে নৌকা বাইচ দেখলেন।


মন্তব্য