স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট খেলোয়াড় তৈরি করা হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
  © সংগৃহীত

সরকার দেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়তে চায়। এজন্য স্মার্ট খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৬ ফেব্রুয়ারি) শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এই কথা বলেন। রাজধানীর আর্মি স্টেডিয়ামে এই অনুষ্ঠান হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা যত বেশি হবে শিক্ষার্থীদের মেধা ও মনন তত উন্নত হবে। এজন্য আওয়ামী লীগ ক্ষমতায় এসে খেলাধুলার দিকে জোর দিয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শেখ কামালের নামে যুব গেমসের এই আসরের নামকরণ করা হয়েছে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩।’ এবারের গেমসে আন্তঃউপজেলা, জেলা ও বিভাগ বা জাতীয়-এই তিন স্তরে পরিচালিত হচ্ছে। গত ২-১০ জানুয়ারি প্রথম পর্বে আন্তঃউপজেলা ও ১৬-২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে আন্তঃজেলা পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর আটটি বিভাগ থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে ঢাকায় জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হচ্ছে।

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস সুষ্ঠু ও সফলভাবে আয়োজনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান পৃষ্ঠপোষক করে একটি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কো-চেয়ারম্যান হিসেবে আছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং বিওএ সভাপতি ও সেনাবাহনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।


মন্তব্য