বাণিজ্যমন্ত্রীকে তেল উপহার দিলেন আর্জেন্টিনার মন্ত্রী!

আর্জেন্টিনা
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও আর্জেন্টিনার ফরেন অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার মি. সানটিয়াগো কেফিয়ারো  © সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে উপহার হিসেবে অলিভ অয়েল, জার্সি এবং আচার দিয়েছেন ঢাকায় সফররত আর্জেন্টিনার ফরেন অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার মি. সানটিয়াগো কেফিয়ারো। এর আগে আর্জেন্টিনার মন্ত্রীকে তৈলচিত্র, লেদারের ব্যাগ এবং বাংলাদেশের তৈরি পাটজাত পণ্য উপহার দেন বাণিজ্যমন্ত্রী।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে ম্যামোরেনডাম অব আন্ডাস্টেন্ডিং (এমওইউ) সাক্ষর অনুষ্ঠানে এ উপহার বিনিময় হয়।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং আর্জেন্টিনার পক্ষে ঢাকায় সফররত দেশটির ফরেন অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার সানটিয়াগো কেফিয়ারো এ এমওইউ সাক্ষর করেন।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদারকরণে এবং উভয় দেশের জনগণের কল্যাণে এবং অর্থনীতির অগ্রগতি সাধনে পারস্পরিক স্বার্থ সমুন্নত করার লক্ষ্যে দুই দেশের মধ্যে এমওইউ সাক্ষরের উদ্যোগ গ্রহণ করা হয়। এ সমঝোতা স্মারক সাক্ষরের ফলে উভয় দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণসহ অন্যান্য দ্বি-পাক্ষিক বাণিজ্য বিনিময়ের উন্নয়ন ও বর্ধিত করার সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ