বঙ্গবাজারে আগুন

চোখের সামনে জ্বলে গেল কোটি টাকার পাঞ্জাবি

জাতীয়
বঙ্গবাজারে আগুন  © সংগৃহীত

‘আয়া দেখি আগুন আর আগুন। আমার হাজার হাজার পিস পাঞ্জাবি ভাই। চোখের সামনে সব জ্বলে। আমার এক কোটি টাকার পাঞ্জাবি পুড়ে ছাই।’  রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এক ব্যক্তি এভাবেই আহাজারি করছিলেন। আজ মঙ্গলবার সকালে ঘটনাস্থল থেকে তিনি সমকালকে জানান, বঙ্গবাজার ও ইসলামিয়ায় তার চারটি দোকান রয়েছে। 

‘ও সাফায়েত তুই কই রে ভাই?’

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘ফায়ার সার্ভিস আইছে। আইসা পুলিশ হেড কোয়ার্টারে পানি মারে। (ঈদ উপলক্ষে) এক কোটি টাকার পাঞ্জাবি তুলছিলাম। আমার সব শ্যাষ ভাই।’ 

এর আগে, সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ১২ মিনিটে তারা ঘটনাস্থলে পৌঁছায়। এই রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ইতোমধ্যে আগুন নেভাতে গিয়ে তিনজন ফায়ার সার্ভিস সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া বঙ্গবাজারে মার্কেটে লাগা আগুন পাশের এনেক্সকো মার্কেটসহ অন্তত চারটি ভবনে ছড়িয়ে পড়েছে।

এদিকে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এ ছাড়া হততের কোনো খবরও পাওয়া যায়নি। তবে জানা গেছে, বঙ্গবাজার মার্কেটের দোতলা থেকে আগুনের সূত্রপাত। ব্যবসায়ীরা বলছেন, ঈদের আগে এতো বড় ধরনের অগ্নিকাণ্ড তাদের পথে নামিয়ে দিয়েছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, বঙ্গবাজারের বঙ্গবাজার, মহানগর, আদর্শ ও গুলিস্তান মার্কেটে ৫ হাজারের বেশি দোকান রয়েছে। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ