আগুন থেকে বাঁচিয়ে আনা মালপত্র চুরির অভিযোগ

বঙ্গবাজারে আগুন
বঙ্গবাজারে আগুনে পুড়ে যাওয়া কাপড়-চোপড়  © টিবিএম ফটো

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডস্থলে দোকানের মালামাল চুরি হয়ে গেছে বলে অভিযোগ করেছেন এক ব্যবসায়ী। আগুন থেকে বাঁচিয়ে তিনি দোকানের মালপত্র বাইরে নিয়ে এসেছিলেন। পরে সেখান থেকে কয়েকটি বস্তা চুরি হয়ে গেছে বলে জানান তিনি।

মায়ের দোয়া নামের কাপড়ের দোকানের ব্যবসায়ী সাইফুল ইসলাম এই অভিযোগ করেন।

তিনি বলেন, মহানগর শপিং কমপ্লেক্সে আগুন লাগার পর তিনি মালামালগুলো দোকান থেকে বস্তায় করে রাস্তায় এনে রেখেছিলেন। সেখান থেকে কয়েকটি বস্তা কে বা কারা চুরি করে নিয়ে গেছে।

সাইফুল ইসলাম আরও বলেন, ঈদকে সামনে রেখে প্রায় কোটি টাকার কাপড় দোকানে ওঠানো হয়েছিল। আগুন লাগার পর সেগুলো দ্রুত সরিয়ে রাস্তায় নিয়ে আসি। তারপর সেখান থেকে কয়েকটি বস্তা চুরি হয়ে গেছে।

উল্লেখ্য, আজ সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ৬টা ১২ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। মোট ৪৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সাহায্যকারী দল যোগ দেয়। আগুন নেভাতে ব্যবহার করা হয়েছে হেলিকপ্টারও।

রাজধানীর বঙ্গবাজার মার্কেটে আড়াই হাজারসহ আশপাশে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫ হাজার দোকান পুড়েছে। এ ঘটনায় আনুমানিক ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে উল্লেখ করে প্রাথমিকভাবে বরাদ্দ হিসেবে ৭০০ কোটি টাকা দাবি জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।


মন্তব্য