হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান বাংলাদেশের তাকরীমের

জাতীয়
বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরীম  © সংগৃৃহীত

বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরীম দুবাইয়ে অনুষ্ঠিত ২৬তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে মারকাজু ফয়জিল কোরআন আল ইসলামি ঢাকার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সময় মঙ্গলবার দুবাই এক্সপো সিটির আল-ওয়াসাল প্লাজায় অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে পুরস্কার ও সম্মাননা দেওয়া হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠান লাইভ প্রচারিত হয়েছে বিশ্বব্যাপী।

দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৩ এ বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন হাফেজ তাকরীম। তিনি বর্তমানে মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামি মাদরাসার কিতাব বিভাগে অধ্যয়নরত।

গত ১২ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে নির্বাচনি পরীক্ষায় বিচারকদের রায়ে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হন তাকরীম।

এর আগে, গত বছর ২২ মার্চ ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায়ও প্রথম স্থান অর্জন করেন তাকরীম।

হাফেজ সালেহ আহমাদ তাকরীমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান একটি মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।


মন্তব্য