২৫ এপ্রিল ২০২৩, ১১:৩৮

রাজধানীতে গ্যাস স্বাভাবিক, নিশ্চিন্তে চুলা জ্বালানোর পরামর্শ

  © ফাইল ফোটো

রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার রাতে গ্যাসের গন্ধ ছড়ানো সমস্যার সমাধান হয়েছে বলে জানিয়েছে তিতাস গ্যাস কোম্পানি।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে গণমাধ্যমকে এই তথ্য জানান তিতাসের মেট্রো ঢাকা রাজস্ব ডিভিশনের মহাব্যবস্থাপক মো. রশিদুল আলম।

তিনি বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। এখন আর রাজধানীর কোথাও গ্যাসের গন্ধ নেই। নিশ্চিন্তে চুলা জ্বালানো যাবে। এতে কোনও দুর্ঘটনা ঘটার সম্ভাবনা নেই।

এর আগে, সোমবার দিবাগত রাতে রাজধানীর মগবাজার, ইস্কাটন, রামপুরা, মহাখালী, পূর্ব রাজাবাজার, ক্রিসেন্ট রোড, বাড্ডা ও হাজারীবাগ এলাকা থেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার খবর জানায় বাসিন্দারা।

এ সময় এলাকাগুলোর মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানো এবং দেশলাই না জ্বালানোর অনুরোধ জানানো হয়।

এনিয়ে রাজধানী বাসীকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি ফেসবুক পোস্টে লিখেছেন, ‘ঢাকার বেশ কয়েকটি জায়গাতে গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।’

এর আগে তিতাস গ্যাসের পক্ষ থেকে জানানো হয়েছে, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসে৷ রাতে ঢাকার তিতাসের মেইন লাইন অফ করে দেওয়া হয়েছে। সকালের মধ্যে ঠিক হয়ে যাবে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে।