রিকশাচালককে মারধর করা সেই নারী আইনজীবী সাময়িক বরখাস্ত

মারধর
  © সংগৃহীত

যশোরে রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনায় সেই নারী আইনজীবীকে ৭ দিনের সাময়িক বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি। অভিযুক্ত নারী আইনজীবী আরতি রাণী ঘোষের শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় রোববার (১৪ মে) সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এই সিন্ধান্ত নেয় আইনজীবী সমিতি। যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা জানান, আরতি রাণীর শোকজের জবাব সন্তোষজনক হয়নি। 

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বলেন, শোকজের জবাবে তিনি (আরতি রাণী ঘোষ) বলেছেন-ওই রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছেন। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্বিত হয়ে তিনি রিকশাচালককে মারধর করেছেন। এছাড়া তার জবাবের সঙ্গে মেডিকেল সার্টিফিকেট, ক্ষতস্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও ভুল স্বীকার করে এমন আর কখনোই করবেন না বলে সমিতির কাছে তিনি ক্ষমা চেয়েছেন। 

আবু মোর্তজা আরও বলেন, আপাতত সাতদিনের জন্য অ্যাডভোকেট আরতি রাণী ঘোষকে সাময়িক বহিষ্কার করেছি। সাতদিন পর আবারও জবাব দাখিল করতে বলা হয়েছে। সেই জবাব সন্তোষজনক না হলে বার কাউন্সিল বরাবর তাকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করবো। 

প্রসঙ্গত, গত ৭ মে দুপুরে আইনজীবী আরতি রাণী ঘোষ যশোর আদালতের সামনের সড়কে এক রিকশাচালককে প্রকাশ্যে মারধর করেন। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়। পরবর্তীতে অভিযুক্ত আরতি রাণী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ দেয় যশোর জেলা আইনজীবী সমিতি।


মন্তব্য