ঢাকা কলেজ ছাত্রলীগের ধাওয়া খেয়ে পালালো বিএনপির নেতাকর্মীরা

বিএনপি
পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করেন বিএনপি নেতা–কর্মীরা  © সংগৃহীত

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় নেতাকর্মীরা গাড়ি ভাঙচুর করে এবং বিআরটিসির বাসে আগুন ধরিয়ে দেয়। ওই সময় ঢাকা কলেজ এলাকায় বিএনপি ভাঙচুর চালালে  ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের প্রতিহত করে। 

মঙ্গলবার (২৩ মে) বিকেল ৪টার দিকে বিএনপির কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করতে গিয়ে দফা দফায় সংঘর্ষে জড়ান বিএনপি নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সায়েন্সল্যাব মোড়ে এসে বিএনপির কিছু নেতাকর্মী পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে চান। এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে পুলিশ। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। একইসঙ্গে একটি একটি দোতলাবাসে তারা আগুন ধরিয়ে দেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। মিছিলকারীরা বিআরটিসির বাসে আগুন দিয়ে বেশকিছু গাড়ি ভাঙচুর করে। এছাড়া ধানমন্ডি ৩ নম্বর ক্রসিং রোডের পুলিশ বক্স ভাঙচুর করে। 

ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী আশফাক ইমতিয়াজ রাহাত জানান, সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সাথে সংঘর্ষ শেষে ঢাকা কলেজের সামনে দিয়ে যাওয়ার সময় বিএনপির কিছু নেতাকর্মী আবার নতুন করে কলেজ এলাকায় ভাঙ্গচুর শুরু করে। ওই সময় ঢাকা কলেজ ছা্ত্রলীগের এক অংশ ধাওয়া দিলে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন দিকে পালিয়ে যায়। 

ছাত্রলীগের এই কর্মী আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এলাকায় যে কোন ধরনের বিশৃঙ্খলা মোকাবেলায় ঢাকা কলেজ ছাত্রলীগ সব সময় জোরালো ভূমিকা পালন করে এবং আগামীতেও করবে।
 
এর আগে সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে বিকেলে রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রা শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। পদযাত্রাটি সীমান্ত স্কয়ারের সামনে থেকে সিটি কলেজের দিকে এগিয়ে যাওয়ার সময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।


মন্তব্য