গাজীপুর সিটি নির্বাচন

৪,৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণ মনিটরিং করা হচ্ছে

গাজীপুর
সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে গাজীপুর সিটি নির্বাচনহচ্ছে  © সংগৃৃহীত

নির্বাচন কমিশন সচিবালয়ে বসেই সিসিটিভি’র মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন মনিটরিং করছে নির্বাচন কমিশন (ইসি)। ৪৪৩৫টি সিসিটিভি’র মাধ্যমে এ ভোট মনিটরিং করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে।

ভোটগ্রহণের শুরু থেকেই সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল থেকেই রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের পঞ্চম তলায় কন্ট্রোল রুম থেকে নির্বাচন মনিটরিং শুরু হয়।

আরও পড়ুন:- নৌকা প্রতীকে ভোট দিয়ে জনগণ নিজেই জয়ী হবে: আ.লীগ প্রার্থী আজমত উল্লাহ

কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ও নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

মোট ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরায় ১৮টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ চলছে।

গাজীপুর সিটি নির্বাচনে অস্থায়ী ভোটকক্ষ রয়েছে ৪৯১টি। প্রতিটি ভোটকক্ষে একটি করে আর কেন্দ্রপ্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করছে কমিশন। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ নির্বাচন ঘিরে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে নির্বাচনী এলাকায়। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের প্রত্যাশা নির্বাচন কমিশনের। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই এ সিটি ভোটকে নির্বাচন কমিশনের প্রথম পরীক্ষা হিসেবে দেখছেন নির্বাচন বিশ্লেষকরা। 


মন্তব্য