শিশু একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতায় শিল্পী শাহাবুদ্দিন 

জাতীয়
শিল্পী শাহাবুদ্দিন   © সংগৃৃহীত

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিশ্ব নদী দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। চিত্রাংকন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিমান চিত্রশিল্পী, বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ। 

নদী একটি জীবন্ত সত্বা এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ শিশু একাডেমি এবং নোঙর ট্রাস্ট বাংলাদেশের যৌথ আয়োজনে নদী কেন্দ্রীক এই চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন বলেন, বাংলাদেশের ছবি নিয়ে শিল্পী শাহাবুদ্দিন সারাবিশ্বে বাংলাদেশের পতাকা ছড়িয়ে দিয়েছেন। তাঁকে শিশু একাডেমিতে পাওয়া শিশুদের জন্য এবং একাডেমির জন্য পরম পাওয়া।

অনুষ্ঠানের প্রধান অতিথি আন্তর্জাতিক খ্যাতিমান চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ঘুরে দেখেন। প্রধান অতিথির বক্তব্যে চিত্রশিল্পী শাহাবুদ্দিন বলেন, 'পাকিস্তান আমলে বুড়িগঙ্গা নদীর ছবি এঁকে আমি প্রথম স্থান অধিকার করেছিলাম। আজ বাচ্চাদের নদী নিয়ে ছবি আঁকা দেখে ভীষণ আনন্দ হচ্ছে।'

তিনি আরও বলেন, ' আজ নদীর দিকে দেখলে লজ্জা লাগে। নদীমাতৃক বাংলাদেশের নদীতে হাটু পানি। নদীর পানি নোংরা করে ফেলেছি।'

বঙ্গবন্ধুর কথা বলতে গিয়ে শিল্পী শাহাবুদ্দিন আহমেদ বলেন, 'বঙ্গবন্ধুর সোনার বাংলা অনেকেই অবাস্তব মনে করে। কিন্তু আমার কাছে বাস্তব মনে হয়। এই শিশুরা যারা আজ নদীর ছবি আঁকছে তারাই বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোঙর ট্রাস্ট বাংলাদেশের চেয়ারম্যান সুমন শামস।


মন্তব্য