ডেমরায় বাসে আগুন, ভেতরে ঘুমন্ত হেলপারের মৃত্যু

জাতীয়
ঘুমন্ত হেলপারের মৃত্যু  © সংগৃৃহীত

রাজধানীর ডেমরার দেইলা এলাকায় দুর্বৃত্তরা একটি বাসে আগুন লাগিয়েছে। এতে ওই বাসের ভেতরে থাকা ঘুমন্ত অবস্থায় চালকের সহকারীর মৃত্যু হয়েছে। এছাড়া অন্য বাসের আরেক হেলপার দগ্ধ হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 

শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। নিহত হেলপারের নাম নাঈম (২২)। অপর আহত হেলপারের নাম রবিউল (২২)। 

নাইমের মামা জানান, ২২ বছরের নাইমের কাঁধেই ছিল পরিবারের দায়িত্ব। তাঁকে হারিয়ে নিরুপায় বৃদ্ধ বাবা-মা। পরিবারের হাল ধরতে বরিশাল থেকে চার বছর আগে ঢাকায় কাজ শুরু করে নাইম। টাকা বাঁচাতে রাতে ঘুমাতো বাসে।

আগুনে দগ্ধ আরেক তরুণ রবিউল ভর্তি ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে। তার শরীরের ১৭ শতাংশ পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, গাড়িতে দুইজন ছিলেন। একজন আগুনে পুড়ে মারা গেছেন। আরেকজন হাসপাতালে আছেন। 

এ ঘটনা মনে করিয়ে দিচ্ছে ২০১৩-১৪ সালে তিন মাস ধরে চলে সেই অগ্নিসন্ত্রাসের কথা। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তাদের ধারণা, হরতাল সমর্থকেরা এ ঘটনা ঘটিয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ওয়ারী বিভাগের ট্রাফিক সার্জেন্ট শেখ হাবিবুল্লাহ বলেন, 'আমরা ঘটনার খবর পেয়ে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনি। কে বা কারা আগুন দিয়েছে তা ইনভেস্টিগেশনের পরেই জানাতে পারব।'

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় কার্যালয়ের দায়িত্বরত কর্মকর্তা আশরাফুল হালিম বলেন, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে নাঈমের লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 


মন্তব্য