কুবি বিএনসিসি প্লাটুনের নতুন সিইউও সাদী 

কুবি
  © ফাইল ছবি

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হিসেবে পদোন্নতি পেয়েছেন ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী।

শুক্রবার (১৭ই নভেম্বর) দুপুর বারোটায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের অফিসিয়াল পেজে দেওয়া এক বিবৃতির মাধ্যমে এই তথ্য জানা যায়।

তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ১০ম সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন।

বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সিইউওর দায়িত্ব পালন করেছেন লোক প্রশাসন বিভাগের ১২তম আবর্তনের শিক্ষার্থী হায়দার মাহমুদ।

মোঃ সামিন বখশ সাদী ময়নামতি রেজিমেন্টের ৯ ব্যাটালিয়ন এর অন্তর্ভুক্ত "এ" কোম্পানির ক্যাডেট আন্ডার অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।তার অধীনে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৭টি প্লাটুন রয়েছে। সিনিয়র ডিভিশনের অধীনে রয়েছে - কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন (পুরুষ ও মহিলা প্লাটুন), ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ প্লাটুন (পুরুষ ও মহিলা প্লাটুন), কুমিল্লা ক্যান্টনমেন্ট কলেজ প্লাটুন। জুনিয়র ডিভিশনের অধীনে রয়েছে - ক্যান্টনমেন্ট বোর্ড বালক উচ্চ বিদ্যালয় প্লাটুন এবং গর্ভনমেন্ট ল্যাবরেটরী হাই স্কুল প্লাটুন।

সিইউও নির্বাচিত হওয়ার অভিব্যক্তিতে মোঃ সামিন বখশ সাদী বলেন, "বিএনসিসির সাথে অনেক বছর পথচলার পর বিএনসিসি ক্যাডেটের সর্বোচ্চ পদে পদোন্নতি পেয়েছি। সিইউও হিসেবে আমাকে ময়নামতি রেজিমেন্ট কর্তৃক যে দায়িত্ব দেওয়া হয়েছে সেই দায়িত্ব আমি সুষ্ঠুভাবে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো এবং একইসাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করবো"।

বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম বলেন, 'সাদীর এই পদোন্নতি আমাদের জন্য নতুন মাইলফলক। আমরা যে পর্যায়ক্রমে নিজেদের অর্জনের ধারা অব্যাহত রাখতে পেরেছি এটা তারই প্রমাণ। তার দায়িত্বের নতুন পথ চলা শুভ হোক এই কামনা করছি'।

উল্লেখ্য, চলতি মাসে জমকালো আয়োজনের মাধ্যমে বিএনসিসির ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার নতুন ক্যাডেট আন্ডার অফিসার সাদীকে সিইউও র‍্যাঙ্কব্যাজ পরিয়ে দিবেন বলে জানা যায়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ