যে কারণে আজ থেকে বিমানবন্দর সড়কে তীব্র যানজটের আশঙ্কা 

বিমানবন্দর
  © ফাইল ছবি

বিমানবন্দর, বিমানবন্দরের টার্মিনাল-৩ এবং খিলক্ষেত এলাকায় প্রস্তাবিত স্টেশনগুলোর এলাকা থেকে পরিষেবা লাইন বিশেষ ব্যবস্থায় ২৯ জানুয়ারি থেকে সরানোর কাজ শুরু করবে ডিএমটিসিএল। 

ম্যাস র‍্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-১ এর নির্মাণকাজের জন্য আজ সোমবার (২৯ জানুয়ারি) থেকে বিমানবন্দর ও খিলক্ষেত থেকে পরিষেবা লাইনগুলো স্থানান্তরের কাজ শুরু করবে মেট্রোরেল কর্তৃপক্ষ। এতে আজ থেকে বিমানবন্দর সড়কে যানজট বাড়তে পারে। 

রোববার (২৮ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এই রুটের যাত্রীদের যথেষ্ট সময় নিয়ে বেরোতে এবং প্রয়োজনে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।  প্রসঙ্গত, এমআরটি লাইন-১ হবে দেশের প্রথম ভূগর্ভস্থ মেট্রো রেলপথ। 

৩১.২৪ কিলোমিটার এই রেলপথের দুটি অংশ থাকবে। এর মধ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কমলাপুর (এয়ারপোর্ট রুট) পর্যন্ত ১৯.৮৭ কিলোমিটার অংশটি হবে ভূগর্ভস্থ। আর নতুন বাজার থেকে পূর্বাচল পর্যন্ত (পূর্বাচল রুট) ১১.৩৬ কিলোমিটার হবে উড়াল রেলপথ। 

ডিএমটিসিএল জানিয়েছে, তারা বিমানবন্দর, বিমানবন্দরের টার্মিনাল-৩ এবং খিলক্ষেত এলাকায় প্রস্তাবিত স্টেশনগুলোর এলাকা থেকে পরিষেবা লাইন বিশেষ ব্যবস্থায় আগামীকাল রাত ১০টা থেকে সরানোর কাজ শুরু করবে। এই কাজ চলার সময় এয়ারপোর্ট রুটে যানজট সৃষ্টির আশঙ্কা রয়েছে বলে তারা উল্লেখ করেছে। 


মন্তব্য