রেলের টিকিট কালোবাজারিদের ছাড় নয়: রেলপথমন্ত্রী

রেল
  © সংগৃহীত

রেলের টিকিট কালোবাজারিদের কোন ছাড় নেই বলে মন্ত্রব্য করেছেন রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম। রেলের টিকিট কালোবাজারি রোধে র‍্যাবের ভূমিকা প্রশংসনীয় বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ বুধবার (৩১ জানুয়ারি) রেল ভবনের সভা কক্ষে রেলওয়ে টিকিট কালোবাজারি ও দুর্নীতি প্রতিরোধে করণীয় নির্ধারণের জন্য আয়োজিত এক সভায় এ মন্তব্য করেন তিনি।

রেলমন্ত্রী বলেন, সম্প্রতি রেলে অনেক ঘটনা ঘটেছে। টিকিট কালোবাজারি, রেলের ডিপো থেকে যন্ত্রাংশ চুরি এবং সন্ত্রাসীদের দেওয়া অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এসব ঘটনা আর যাতে না ঘটে এজন্য সকলকে সজাগ থাকতে হবে।

জিল্লুল হাকিম বলেন, একটি চক্র টিকিট কালোবাজারি সঙ্গে জড়িত, তাদের ছাড় দেওয়া হবে না, তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করতে হবে। সবাইকে সজাগ থাকতে হবে, সকলে মিলে সহযোগিতা করলে টিকিটের কালোবাজারি বন্ধ হবে। এখন কক্সবাজার রুটে টিকিট কালোবাজারি চক্র সক্রিয়, আমাদের কাছে তথ্য রয়েছে একটি চক্র টিকিট জাল করছে, তাদের ধরতে হবে। সহজ ডট কম-এর কর্মকর্তা, রেলের কর্মকর্তা-কর্মচারী, নিরাপত্তা কর্মীসহ যারা টিকিটের সঙ্গে সম্পৃক্ত তাদের সতর্ক হতে হবে।

মন্ত্রী বলেন, রেলের ডিপো, সৈয়দপুর রেলওয়ে কারখানা থেকে আমদানি করা মালামাল বিভিন্ন সময়ে চুরি হচ্ছে, এই চুরির সঙ্গে যারা সম্পৃক্ত রয়েছে তাদের এখান থেকে সতর্ক হওয়ার নির্দেশ দিচ্ছি। তা না হলে তাদের প্রতিহত করার সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

জনাব হাকিম আরও বলেন, যারা একের পর এক ট্রেনে আগুন দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটাচ্ছে তাদের প্রতিরোধ করব। তাদের প্রতিরোধ করতে না পারলে, রেলের উপর থেকে মানুষের আস্থা উঠে যাবে।


মন্তব্য