৩ দিনের সফরে রাঙামাটির সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি
  © ফাইল ছবি

তিন দিনের সফরে রাঙামাটির সাজেক ভ্যালি পর্যটনকেন্দ্র সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত সেখানে অবকাশযাপন করবেন রাষ্ট্রপ্রধান। 
 ‍
আজ শনিবার (২ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. শামীম হোসেন।

রাঙামাটির জেলা প্রশাসক বরাবর রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হকের সই করা এক অফিস আদেশে বলা হয়েছে, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০ ফেব্রুয়ারি সাজেক সফরে যাবেন। সেখানে তিনি ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অবস্থান করবেন। এ বিষয়ে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয় অফিস আদেশে।

প্রসঙ্গত, গত বছরের ২০ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত তিনদিন রাষ্ট্রপতির সাজেক সফর করার কথা ছিল। তবে সেসময় সফরটি স্থগিত করা হয়। ওই সফরকে কেন্দ্র করে ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নেয় সাজেক কটেজ মালিক সমিতি। তবে এবার কটেজ-রিসোর্ট বন্ধ বা খোলা রাখার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

উল্লেখ্য, সাজেক ত্রিপুরী ভ্যালি রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার অন্তর্গত সাজেক ইউনিয়নের একটি বিখ্যাত পর্যটন স্থল। এটি রাঙ্গামাটি জেলার সর্বউত্তরে মিজোরাম সিমান্তে অবস্থিত। সাজেক বাংলাদেশের সবচেয়ে বড় ইউনিয়ন, যার আয়তন ৭০২ বর্গমাইল। এর উত্তরে ভারতের ত্রিপুড়া, দক্ষিণে রাঙ্গামাটির লংগদু, পূর্বে ভারতের মিজোরাম ও পশ্চিমে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা অবস্থিত। ভূ-পৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চতার সাজেক ভ্যালি যেন এক প্রাকৃতিক ভূ-স্বর্গ। প্রকৃতি এখানে সকাল বিকাল রঙ বদলায়। চারপাশে সমুদ্রের ঢেউয়ের মতো বিস্তীর্ণ পাহাড় সারি, আর তুলোর মতো মেঘ, এরই মধ্যে মাথা উঁচু করে দাড়িয়ে রয়েছে নৈস্বর্গিক সাজেক ভ্যালি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ