ভারতে ১১ বাংলাদেশির কারাদণ্ড

ভারতী
  © সংগৃহীত

কাঁটাতার টপকে অবৈধভাবে ভারতে প্রবেশ করার  অভিযোগে দুই নারীসহ ১১ জনকে গ্রেফতার করেছে বর্ডার সিকিউরিটি ফোর্স বা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (৩ ফেব্রুয়ারি)পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণার বাগদা থানার তিনটি এলাকায় অভিযান চালিয়ে ‘অনুপ্রবেশকারী’দের গ্রেফতার করা হয়েছে। 

অবৈধভাবে ভারতে প্রবেশ করার দালাল চক্রকে থামানোর প্রতিশ্রুতি দিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জানিয়েছে, ভারতীয় ও বাংলাদেশি নাগরিকদের অবৈধভাবে কাঁটাতার পার হওয়ার অভিযোগে গ্রেফতার করে বাগদা থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। গ্রেফতারকৃতদের  আদালতে হাজির করলে ১৪ দিনের জেল দিয়েছেন বিচারক।

জানা গেছে, শুক্রবার তিন বাংলাদেশিসহ দুই ভারতীয় দালালকে গ্রেফতার করেবনগাঁর আদালতে পাঠিয়েছিল  পুলিশ। তারপর শনিবার আবার বাগদার বিভিন্ন এলাকা থেকে ১১জন বাংলাদেশিকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে।

আরও পড়ুন: মালদ্বীপে বেড়েছে বাংলাদেশি পর্যটকের সংখ্যা 

গ্রেফতারকৃতদের নাম উল্লেখ করে বিএসএফ জানিয়েছে, বাগদার জিয়ালা মোড়, হেলেঞ্চা বাজার ও বানেশ্বরপুর বাজার থেকে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, হৃদয় চৈতন্য, আবির চন্দ্র মৃধা, লিপি রানী মৃধা, পপি আখতার, আব্দুর রহিম, শ্যামল সরকার, মোয়াজেম শেখ, মোহাম্মদ ইউসুফ, সঞ্জিত বিশ্বাস, বাপ্পা সেন ও নীরব বিশ্বাস।


মন্তব্য