মেট্রোরেলে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার বিষয়ে যা জানালেন ওবায়দুল কাদের

কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  © ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেলে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবি অবান্তর এবং এর কোনো যুক্তি নেই। পৃথিবীর কোথাও মেট্রোরেলে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা নেই। রোববার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর আগে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মন্ত্রী।

কয়েক দিন ধরে একটি পক্ষ মেট্রোরেলে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবি তোলেন।

ওবায়দুল কাদের বলেন, বাসের মতো এটা সম্ভব না। রিকশায় উঠলেই তো ৩০ টাকা লাগে। কোথায় যাবেন সেটা পরের ব্যাপার। মেট্রোরেল একটা আধুনিক গণপরিবহন। এটাকে উৎসাহিত করা দরকার। এখানে কয় টাকা যাবে? কত টাকার বিষয়? উত্তরা থেকে মতিঝিল আসলে কত টাকা লাগে? এটা একটা অবান্তর দাবি। এটা পৃথিবীর কোথাও নেই বলেন ওবায়দুল কাদের।

এ সময় কাদের বলেন, চীন নির্বাচনে আমাদের সাপোর্ট করেছে। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে তারা দেখাও করেছে। সব মিলে সম্পর্ক আগের চেয়ে ভালো। তাই চীনের রাষ্ট্রদূতকে বলেছি, আরাকান আর্মির সাথে মিয়ানমার সরকারের দ্বন্দ্বের প্রভাব যেন বাংলাদেশের উপর না পড়ে, যেন তারা এই বিষয়ে পদক্ষেপ নেয়।

তিনি বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে চায়না এ বিষয়ে একটা ভূমিকা রাখতে পারে। ১৩ লাখ রোহিঙ্গা বাংলাদেশের জন্য অতিরিক্ত একটা বোঝা। আগে যেভাবে সাহায্য সহযোগিতা আসতো এখন সেটা আসে না।


মন্তব্য