ডা. টি এইচ খানের মৃত্যুতে ইউট্যাবের শোকবার্তা

স্বাস্থ্য
  © ফাইল ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজি হেলথ) সাবেক ডিরেক্টর ডা. তোফাজ্জল হোসেন ((টি এইচ)) খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিববার সকাল সাড়ে ৯টার দিকে হৃদ্রোগে আক্রান্ত হয়ে তিনি রাজধানীর উত্তরায় নিজ বাসায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি স্ত্রী ও ৩ ছেলে রেখে গেছেন।

ডা. তোফাজ্জল হোসেন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণবিষয়ক সহসম্পাদক এবং ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) মহাসচিব অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খানের বাবা। 

ডা. তোফাজ্জল হোসেন খানের পরিবার সূত্রে জানা গেছে, রবিবার আসরের নামাজের পর রাজধানীর উত্তরায় ৯ নম্বর সেক্টরের ৯ নম্বর সড়কের পানির ট্যাঙ্কিসংলগ্ন জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে ডা. তোফাজ্জল হোসেন খানের মৃত্যুতে গভীর শোক করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) প্রেসিডেন্ট অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম। এক শোকবার্তায় তিনি বলেন, ডা. তোফাজ্জল হোসেন খান অত্যন্ত বিনয়ী এবং সৎ মানুষ ছিলেন। তিনি তার সন্তানদের সুশিক্ষিত করেছেন। যারা আজ নিজ নিজ পেশায় প্রতিষ্ঠিত। মরহুম তোফাজ্জল হোসেন খান পেশাগত জীবনে একজন চিকিৎসক এবং সরকারি চাকরিজীবী ছিলেন। তার ওপর অর্পিত দায়িত্ব তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন।

অধ্যাপক ওবায়দুল ইসলাম বলেন, ডা. তোফাজ্জল হোসেন খানের মৃত্যুতে তার পরিবারের মতো আমি গভীরভাবে শোকাহত ও সমব্যথী। মহান আল্লাহর কাছে তার আত্মার মাগফিরাত কামনা করছি। একইসঙ্গে তার শোকাহত পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আল-আমিন যেন ডা. তোফাজ্জল হোসেন খানকে জান্নাত দান করেন- এই দোয়া করি।


মন্তব্য