কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের শিডিউল বিপর্যয়, যাত্রীদের দুর্ভোগ

ট্রেন
  © টিবিএম ফটো

ঢাকা থেকে কক্সবাজারগামী আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের শিডিউল বিপর্যয় হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এই ট্রেনে ভ্রমণের উদ্দেশ্যে আসা যাত্রীরা।

জানা যায়, আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে দশটায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিলো কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের। কিন্তু রিপোর্ট লেখা পর্যন্ত ( রাত ১১ টা ১৫ মিনিট) এই ট্রেন তার গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যেতে পারেনি। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন এই ট্রেনে ভ্রমণে আসা যাত্রীরা।

জাকির হোসেন নামের এক যাত্রী বাংলাদেশ মোমেন্টসকে বলেন, “খুবই বিরক্ত লাগছে। নতুন ট্রেন অথচ অবস্থা এরকম এটা ভাবতেই পারিনি। সেই প্রায় এক ঘণ্টা ধরে অপেক্ষা করতেছি। এটা কর্তৃপক্ষের বিশেষভাবে নজরে রাখা উচিত।’’

আবে হায়াত তার স্ত্রী ও ছোট দুই বাচ্চা নিয়ে এসেছেন এই ট্রেনে করে কক্সবাজার ভ্রমণে যাবেন। রাত নয়টায় রাজধানীর আজিমপুর থেকে রওয়ানা দিয়ে স্টেশনে পৌঁছেছেন রাত দশটায়। তিনি জানান, “ আসলে কি আর বলবো ভাই। অপেক্ষা করা পৃথিবীর সবচেয়ে বিরক্তিকর কাজ। সেই এক ঘণ্টা ধরে দুই বাচ্চা নিয়ে অপেক্ষা করতেছি। নতুন ট্রেন হয়ে যদি এই অবস্থা হয় তাহলে বাকিগুলোর কি অবস্থা?” “

এভাবে মানুষের হাজার হাজার কর্মঘন্টা নষ্ট হচ্ছে। অথিরিটির উচিত সঠিক সময়ে যাতে ট্রেন ছাড়ে সেদিকে নজর রাখা,” তিনি যোগ করেন।

গত ১ ডিসেম্বর থেকে বিরতিহীন 'কক্সবাজার এক্সপ্রেস' চলাচলের মধ্যে দিয়ে রুটটিতে বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন শুরু করে রেলওয়ে।

ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব ৩৪৬ কিলোমিটার। এ রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেনের শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। আর শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) চেয়ারের (স্নিগ্ধা) ভাড়া ১ হাজার ৩২৫ টাকা।


মন্তব্য