দেশে রিজার্ভ সংকট নেই; উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে: গণপূর্তমন্ত্রী

উন্নয়ন
  © সংগৃহীত

দেশে রিজার্ভ সংকট নেই বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। তিনি বলেন, দেশে রিজার্ভের কারণে উন্নয়ন প্রকল্প কার্যক্রমে কোনো স্থবিরতা নেই। সব কার্যক্রম চলমান রয়েছে। রিজার্ভ নিয়েও আমাদের কোনো সংকট নেই।

আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী সার্কিট হাউস সম্মেলন কক্ষে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, চলমান উন্নয়ন প্রকল্পগুলোতে দীর্ঘসূত্রিতা পরিহার করে কীভাবে দ্রুত কাজ করা যায় সেটি নিশ্চিত করা হচ্ছে। কাজের গুণগতমান ভালো করতে গিয়ে অনেক সময় দেরি হয়। সেটি বিবেচনায় রেখে কোনো কাজ যাতে প্রলম্বিত না হয় সে বিষয়ে তৎপর রয়েছি। সিটি কর্পোরেশন, পিডব্লিউডি ও বিদ্যুৎ বিভাগের মতো পরিষেবা দানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সমন্বয়ের অভাবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে থাকা উন্নয়ন প্রকল্পগুলোতে দীর্ঘসূত্রিতা বাড়ছে।

গণপূর্তমন্ত্রী বলেন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) থেকে অনুমতি না নিয়ে কেউ যদি আবাসন গড়ে তোলেন সেটা বেআইনি কাজ। সেই বিষয়টি দেখবেন জেলা প্রশাসক। কেউ অনিয়ম করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ প্রমুখ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ