বৃষ্টির সঙ্গে ঝড়ের আভাস

বৃষ্টি
  © ফাইল ছবি

গতকাল শুরু হয়েছে চৈত্র মাস। বছরের শেষ এই মাসে গরমের দেখা মেলে। তবে এবার ফাল্গুন শেষ হলেও এবার সেভাবে গরমের দেখা মেলেনি দেশজুড়ে। আজ ও আগামীকাল ঢাকাসহ দেশের কয়েকটি বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর।

শনিবারও দেশের চার বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি হতে পারে। একই সঙ্গে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৫ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (১৬ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাবে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অফিসঅ।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রবিবার সকাল ৯টার পরের আবহাওয়া পূর্বাভাসে রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এই সময়ে।

সোমবার সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে পরবর্তী পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এরই মধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়।


মন্তব্য