ডেমরার আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে নৌবাহিনী

আগুন
  © সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী ভাঙ্গাপ্রেস ছামাদনগরে স্পোর্টসের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ডেমরা, পোস্তগোলা ও সিদ্দিক বাজার সদর দপ্তরের ফায়ার স্টেশনের ১০টি ইউনিটসহ নৌবাহিনী একটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।
 
ভবন মালিক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী মোস্তাক আহমেদ বলেন, চারতলা ভবনের সবকয়টি ফ্লোর ভাড়া নেন আব্দুল গনি মিয়া। তিনি ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবলসহ যাবতীয় খেলার সামগ্রী চট্টগ্রাম থেকে এনে এ ভবনে রাখেন। তিনি গোডাউন হিসেবে ভবনটি ব্যবহার করতেন। এখান থেকে রাজধানীর বিভিন্ন মার্কেটের দোকানে খেলাধুলার সামগ্রী সরবরাহ করতেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটসহ নৌবাহিনীর একটি ইউনিট ৪ ঘণ্টা  ধরে আগুন নেভানোর কাজ করছে। 

এদিকে ভবনের সাথে রয়েছে বাংলাদেশের বৃহত্তম মহানগর ছাগলের আড়ত। অগ্নিকাণ্ড ছাগলের আড়তে ছড়িয়ে পড়ার আতংকে ৭০০ ছাগল বেপারী তাদের সাড়ে ৫ হাজার ছাগল নিয়ে বিপাকে পড়েন। এক পর্যায়ে হুড়াহুড়ি করে আড়ত থেকে ছাগলগুলো বের করে অন্যত্রে নিয়ে যান।
 
মহানগর ছাগল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কেরামত আলী বলেন, হুড়াহুড়ির মধ্যে কে কার ছাগল নিয়ে গেছে তার বোঝা যায়নি। আগুন নিয়ন্ত্রণ আসার পর সমস্ত ছাগল আড়তের ভিতর নেওয়ার পর বুঝা যাবে ছাগল চুরি হয়েছে কি না।  


মন্তব্য