‘টিসিবির পণ্য তালিকায় আরও কয়েকটি পণ্য যুক্ত হবে’

জাতীয়
  © সংগৃহীত

প্রধানমন্ত্রীর নির্দেশনায় টিসিবির পণ্য তালিকায় আরও কয়েকটি পণ্য যুক্ত করা হবে। এছাড়াও টিসিবির স্থায়ী দোকান করে দেওয়া হবে যাতে করে কার্ডধারীদের পণ্য কিনতে সারাদিন ব্যয় না হয় বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শুক্রবার (২২ মার্চ) টাঙ্গাইলের নাগরপুর উপজেলা মিলনায়তনে নিন্ম আয়ের মানুষের মাঝে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ এবং ডিলার, বাজার সমিতি ও অংশীজনের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মোহাম্মদ গোলাম মাসুম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, টিসিবির ডিলারবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের লোকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিবছর রোজার আগে দেশের মানুষকে ন্যায্যমূল্যে পণ্য দিয়ে থাকে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এ বছর সব ধরনের পণ্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় টিসিবি অন্য যেকোনো বছরের চেয়ে বেশি প্রস্তুতি নিয়েছিল। প্রতিষ্ঠানটি ৫০ লাখ পরিবারকে কম দামে ৬ পণ্য দিতে তালিকা করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিসিবিকে নির্দেশ দিয়েছেন এ সংখ্যা দ্বিগুণ করতে। অর্থাৎ মোট ১ কোটি গরিব-দুস্থ পরিবারকে দেওয়া হবে পণ্য। তার জন্য ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে টিসিবি। টিসিবি ও বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। 


মন্তব্য