বান্দরবানের থানচিতে আটকা পড়েছেন শ্যামল মাওলাসহ সিনেমার টিম 

বান্দরবান
  © ফাইল ছবি

গত ১ এপ্রিল শুটিংয়ের জন্য বান্দরবানের থানচিতে যায় ‘নাদান’ নামের একটি সিনেমার টিম। যেখানে সস্ত্রীক গিয়েছেন অভিনেতা শ্যামল মাওলা। আছেন সিনেমাটির পরিচালক ফরহাদ চৌধুরী, অভিনেতা এরফান মৃধা শিবলু ও চিত্রনায়ক সাইফ খানসহ বেশ কয়েকজন। 

টানা দুই দিন কাজ করার পর আজ (৩ এপ্রিল) দুপুরে তাঁরা পড়েছেন চরম সংকটের মধ্যে। কারণ বান্দরবানের থানচি উপজেলায় সোনালী ব্যাংকে হামলা চালিয়েছে পাহাড়ি সন্ত্রাসীরা। সেখানে ব্যাপক গোলাগুলি হচ্ছে। তার ঠিক পাশেই একটি হোটেলে অবস্থান করছে পুরো টিম।

বিষয়টি নিশ্চিত করেছেন শুটিং ইউনিটের বেশ কয়েকজন। জানিয়েছেন, তাঁদের হোটেলে ৪০-৫০ রাউন্ড গুলি এসে লেগেছে। তাঁরা বেশ তটস্থ হয়ে পড়েছেন।

চিত্রনায়ক সাইফ খান বলেন, ‘হুট করেই আজ সকাল থেকে পরিস্থিতি খারাপ হয়ে উঠেছে। আমরা হোটেলে অবরুদ্ধ আছি। আশা করছি, ঘণ্টা খানেকের মধ্যে এই স্থান ত্যাগ করব। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’

তিনি জানান, পুলিশ তাঁদের জানিয়েছে পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কুকি-চিন এ গোলাগুলি চালাচ্ছে। এদিকে বান্দরবানে যাওয়ার পর থেকেই শ্যামল মাওলার ফোন বন্ধ। গত ১ এপ্রিল তিনি ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন, আপাতত নেটওয়ার্কের বাইরে আছেন। কোনো খরব দেওয়ার প্রয়োজন হলে তার স্ত্রী মাহা সিকদারকে জানালেই হবে।

প্রসঙ্গত, বুধবার দুপুর সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটেছে। সশস্ত্র সন্ত্রাসীরা থানচির সোনালী ব্যাংকে ঢুকে পড়ে। তবে ব্যাংক থেকে টাকা লুট হয়েছে কি-না, বা কত টাকা লুট হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা সম্ভব হয়নি।

এর আগে বুধবার রাত নয়টার দিকে ৭০ থেকে ৮০ জনের একটি সশস্ত্র দল রুমাতে সোনালী ব্যাংকে হামলা চালায়। সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে ১৪টি অস্ত্র লুট করে এবং সোনালী ব্যাংকের ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

জাতীয় চলচ্চিত্র দিবসে নানা আয়োজনজাতীয় চলচ্চিত্র দিবসে নানা আয়োজন
পাহাড়ি সন্ত্রাসীদের ধরতে এবং অপহৃত ম্যানেজারকে উদ্ধারে যৌথ অভিযানে নেমেছে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


মন্তব্য